logo

সময়: ০৭:৩২, সোমবার, ০৬ মে, ২০২৪

২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৭:৩২ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে চট্টগ্রামে গণপরিবহন বন্ধের ঘোষণা

Ekattor Shadhinota
০৬ আগস্ট, ২০২২ | সময়ঃ ০১:৪৬
photo
ফাইল ছবি

নিজস্ব  প্রতিনিধি: -জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রামে গণপরিবহন অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিকেরা।  
আজ শনিবার (৬ আগস্ট) সকাল থেকে চট্টগ্রাম নগরে কোনো পরিবহন চলাচল করছে না।
 পরিবহন মালিক গ্রুপের দাবি, অনতিবিলম্বে জ্বালানি তেলের দাম কমাতে হবে, নতুবা ভাড়া নতুন করে নির্ধারণ করতে হবে। কোনো বাস আজ থেকে চলবে না।  
চট্টগ্রাম মেট্রোপলিটন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বলেন, ‘মধ্যরাতে হঠাৎ তেলের দাম বাড়াবে কিন্তু বাস ভাড়া বাড়াবে না, তা কীভাবে সম্ভব। ভাড়া পুনর্নির্ধারণ না হওয়া পর্যন্ত মেট্রোপলিটন এলাকায় কোনো বাস চলবে না। ’
এদিকে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে সকালে যারা অফিসের উদ্দেশে বের হয়েছেন তারা বেশি ভোগান্তিতে পড়েন।
আগ্রাবাদ বাসিন্দা নুরুল আবছার বলেন, ‘বহদ্দারহাট যাব, কিন্তু সকাল থেকে কোনো পরিবহন দেখছি না। কেন চলছে না তাও জানতে পারছি না। এভাবে হঠাৎ করে যানবাহন বন্ধ করে দেওয়ার কোনো মানে হয় না।’ একই ক্ষোভ সকালে যারা অফিসের উদ্দেশে বের হয়েছেন তাদেরও। 
শুক্রবার রাত ১০টার দিকে জ্বালানি তেলের দাম বৃদ্ধির কথা জানিয়ে প্রজ্ঞাপন প্রকাশ করে সরকার। প্রজ্ঞাপন অনুযায়ী, প্রতি লিটার অকটেন ১৩৫, পেট্রোল ১৩০ এবং ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা নির্ধারণ করা হয়। ডলার-সংকট, বিশ্ববাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি এবং বিপিসির আর্থিক সক্ষমতা বিবেচনার কথা বলে জ্বালানির দাম আবারও বাড়াল সরকার।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…