logo

সময়: ০৫:৩৪, শনিবার, ০৪ মে, ২০২৪

২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৫:৩৪ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

যুক্তরাষ্ট্রের স্কুলে নিরাপত্তা জোরদার

Ekattor Shadhinota
২৯ মে, ২০২২ | সময়ঃ ১১:১২
photo
ফাইল ছবি

 নিজস্ব  প্রতিনিধি:  -যুক্তরাষ্ট্রে টেক্সাসের স্কুলে হামলার ঘটনায় শ্রেণিকক্ষে ঢুকে বন্দুকধারীর গুলিতে ২১ জন নিহত হওয়ার পর যুক্তরাষ্ট্রের স্কুলগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।
ওই ঘটনার পর থেকে যুক্তরাষ্ট্রে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে এখনো আতঙ্কে বিরাজ করছে। নিউ ইয়র্কের রাজ্য গভর্নর ক্যাথি হোচুল রাজ্যের সব স্কুল এলাকায় পুলিশের উপস্থিতি নিশ্চিত রাখার নির্দেশ দিয়েছেন। বছরজুড়ে এ নজরদারি অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে। অন্যান্য রাজ্যেও একই ব্যবস্থা নেওয়া হয়েছে।
 গভর্নর ক্যাথি হোচুল বলেছেন, লোকজন বেড়ে ওঠা পেট্রোলের মূল্য, দ্রব্যসামগ্রী নিয়ে উৎকণ্ঠায়। এরই মধ্যে এ ঘটনা সন্তানদের নিরাপত্তা নিয়ে উৎকণ্ঠার মধ্যে ফেলেছে অভিভাবকদের। এমন অবস্থায় রাজ্যের পুলিশ ও স্থানীয় আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী জনগণের পাশে থাকবে।
গভর্নর হোচুল বলেন, ১৪ মে বাফেলোর ঘটনার পর পতাকা অর্ধনমিত রাখা হয়েছিল। এরই মধ্যে আবার টেক্সাসের ঘটনায় পতাকা অর্ধনমিত রাখা হচ্ছে। আমরা কি পতাকা অর্ধনমিত রেখে শোক জানাতেই থাকব? আমেরিকায় মহামারি পরবর্তী বাস্তবতায় জনমানসের পরিবর্তন নিয়ে সামাজিক উদ্বেগ দেখা দিয়েছে।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট থেকে প্রভাবশালী আইনপ্রণেতারা আমেরিকার আগ্নেয়াস্ত্র আইন নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। মার্কিন সংবিধানে অস্ত্র রাখার অধিকার দেওয়া দ্বিতীয় সংশোধনী নিয়ে আবারও বিতর্ক শুরু হয়েছে। নিউ ইয়র্কে শুধু চলতি বছরেই ৪ হাজার ১০০টির বেশি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। পেনসিলভেনিয়াসহ অন্য রাজ্য থেকে নিউ ইয়র্কে প্রতিদিন অবাধে অস্ত্র আসছে।
২৪ মে মঙ্গলবার টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়। বন্দুকধারী সালভাদর রামোস ১৮ বছরের শ্বেতাঙ্গ যুবক। একই স্কুলের সাবেক শিক্ষার্থী তিনি। পুলিশের গুলিতে রামোস নিহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…