logo

সময়: ০১:২৭, শনিবার, ০৪ মে, ২০২৪

২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০১:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

ফিনল্যান্ডের বিরুদ্ধে এবার কঠোর ব্যবস্থা নিচ্ছে রাশিয়া

Ekattor Shadhinota
২০ মে, ২০২২ | সময়ঃ ০৬:৪৭
photo
ফাইল ছবি

আন্তর্জাতিক  :-ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় ক্ষুব্ধ হয়ে তাদের বিরুদ্ধে এবার কঠোর ব্যবস্থা নিচ্ছে রাশিয়া। ইতোমধ্যে ফিনল্যান্ডে শনিবার সকাল থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে রাশিয়া।  
ফিনল্যান্ডের রাষ্ট্রীয় গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান গ্যাসাম বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।  
 গত ১২ মে ফিনল্যান্ডের গণমাধ্যম ইলতালেহতি জানিয়েছিল, ফিনল্যান্ড ন্যাটোতে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করায় রাশিয়া ১৩ মে থেকে গ্যাস সরবরাহ বন্ধ করে দেবে।  
কিন্তু ওই খবরটিকে ভুয়া বলে অভিহিত করেছিলেন রাশিয়ার মুখপাত্র দিমিত্রি পেসকোভ। তবে এবার সত্যি সত্যিই ফিনল্যান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে রাশিয়া। তারা ২১ মে থেকে ফিনল্যান্ডে গ্যাস দেওয়া বন্ধ করে দিতে যাচ্ছে।  
গ্যাস বন্ধ করে দেওয়ার বিষয়ে ফিনিশ গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠান গ্যাসাম বলেছে, ২০ মে সন্ধ্যা বেলা গ্যাসপ্রোম জানিয়েছে, গ্যাসামের সঙ্গে চুক্তি অনুযায়ী ফিনল্যান্ডে প্রাকৃতিক গ্যাস সরবরাহের যে চুক্তি ছিল সেটি বাতিল করে দেওয়া হবে এবং গ্যাস সরবরাহ বন্ধ করে দেওয়া হবে।  
বিবৃতিতে ফিনিশ গ্যাস সরবরাহকারী প্রতিষ্ঠানটি বলেছে, এখন ফিনল্যান্ডের চাহিদা পূরণে বাল্টিককানেক্টর পাইপলাইনের মাধ্যমে অন্যন্য সূত্র থেকে গ্যাস আনা হবে। 
গ্যাসামের সিইইউ মিকা উইলজানেন ফিনিশ সাধারণ জনগণকে আশ্বস্ত করে বলেছেন, আগামী কয়েক মাসের জন্য পর্যাপ্ত গ্যাস আছে।
এ ব্যাপারে সিইইউ মিকা উইলজানেন বলেছেন, আমরা সতর্কতার সঙ্গে এ পরিস্থিতির জন্য প্রস্তুতি নিচ্ছিলাম এবং নিশ্চিত করেছিলাম গ্যাস সরবরাহে যেন কোনো বিঘ্ন না ঘটে। আমরা আমাদের সকল গ্রাহককে সামনের মাসগুলোতে গ্যাস সরবরাহ করে যেতে পারব। 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…