logo

সময়: ০৮:২৩, শুক্রবার, ০৩ মে, ২০২৪

২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৮:২৩ অপরাহ্ন

সর্বশেষ খবর

ইসরাইলি গণহত্যায় ফিলিস্তিনের সরকার ও ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন নেজামে ইসলাম পাটির

Ekattor Shadhinota
০৪ এপ্রিল, ২০২৪ | সময়ঃ ১১:০৪
photo
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা ওবায়দুল হক ও ভারপ্রাপ্ত মহাসচিব মো: মোগল হোসেন  ইসরাইলি গণহত্যায়  ফিলিস্তিনের সরকার ও ভ্রাতৃপ্রতিম জনগণের  প্রতি সমবেদনা জ্ঞাপন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেছেন, বিরানব্বই শতাংশ মুসলমানদের দেশে রাষ্ট্রধম ইসলামের দেশ হিসেবে বাংলাদেশকে পরিচালনার দাবীকরেছেন।

 

প্রধানমন্ত্রী বলেছেন, ৮ অক্টোবর থেকে গাজা এবং পশ্চিম তীরে নিরবচ্ছিন্ন ইসরাইলি গণহত্যায় শিশু, নারী ও পুরুষসহ নিরপরাধ মানুষের প্রাণহানির মর্মান্তিক ক্ষয়ক্ষতিতে ফিলিস্তিনের সরকার ও ভ্রাতৃপ্রতিম জনগণের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়েছেন।

photo

গাজায় একটি দীর্ঘমেয়াদী যুদ্ধবিরতির পক্ষে অবস্থান জানিয়ে বেসামরিক নাগরিকদের জীবন ও অবকাঠামো রক্ষায় সংশ্লিষ্ট সকলকে সংযম প্রদর্শনের আহ্বান জানিয়েছেন সরকারপ্রধান। আন্তর্জাতিক প্ল্যাটফর্মে ফিলিস্তিনের জনগণের সাথে আমাদের পূর্ণ সংহতি প্রকাশ করছি, ইসরায়েলি দখলদারিত্বের নিন্দা জানাচ্ছি এবং আন্তর্জাতিক আইনের ভিত্তিতে একটি ন্যায়সঙ্গত সমাধানের পক্ষে কথা বলছি।
প্রধানমন্ত্রী বলেন, মুসলিম ভাই হিসেবে আমরা পূর্ব জেরুজালেমের রাজধানী হিসাবে ১৯৬৭ সালের সীমানাসহ স্বাধীন রাষ্ট্রের জন্য আপনার যথার্থ আকাঙ্খার প্রতি আমাদের সমর্থনে প্রতিশ্রুতিবদ্ধ ও অবিচল থাকব। এই প্রেক্ষাপটে আমরা সকল আন্তর্জাতিক ফোরামে এবং এর বাইরেও আমাদের সমর্থনের মাধ্যমে জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ পাওয়ার জন্য আপনার প্রচেষ্টাকে সমর্থন করার জন্যআমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। ৪ এপ্রিল ২০২৪ ইংসাপ্তাহিক আলোচনা দিবসে (প্রতি বৃহস্পতিবার )এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, নব্বই ভাগ মুসলমানদের দেশের প্রধানমন্ত্রী হিসেবে ফিলিস্তিনির প্রতি সমথন যুক্তিসঙ্গত এবং বিশ্বে বাংলাদেশকে রাষ্ট্রধম ইসলামের দেশ হিসেবে বাংলাদেশকে পরিচিতি ও নেতৃত্বে প্রদানে সক্ষম হওয়ার চ্যালেজ্ঞ গ্রহণ করার অাহবান জানিয়েছেন। পাটির নেতৃদ্বয় বিবৃতিতে দেশে ভারতীয় পণ্য বয়কট করার আন্দোলন করার বিষয়ে বলেন, ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র এটার কোন পরিবতন করা সম্ভব নয়, তাই সাথে বাংলাদেশেরজনগণের সবোচ্চ স্বাথকে অগ্রাধিকার দিয়ে প্রতিবেশী দেশ ভারতের সাথে লেনদেন করতে হবে। কোনোভাবেই বাংলাদেশের ভুখন্ড , নাগরিকদের স্বাথকে অবহেলা করে ভারতকে প্রাধান্য দেয়া হলে তা হবে স্বাধীন দেশের অত্বিস্ত্ব বিরোধী ।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…