logo

সময়: ১০:৫৮, শুক্রবার, ০৩ মে, ২০২৪

২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

নোয়াখালীতে আওয়ামী ছাত্রলীগের কমিটি অনুমোদন

Abdul Based
১৬ মার্চ, ২০২৪ | সময়ঃ ১১:৪২
photo
নোয়াখালীতে আওয়ামী ছাত্রলীগের কমিটি অনুমোদন

নোয়াখালী থেকে আব্দুল বাসেদঃ নোয়াখালীতে প্রায় দুই বছর নেতৃত্বহীন থাকা ছাত্রলীগের জেলা কমিটিসহ চারটি কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান এসব কমিটির অনুমোদন দেন। অনুমোদিত বাকি তিন কমিটি হচ্ছে নোয়াখালী সদর উপজেলা, নোয়াখালী পৌরসভার ও নোয়াখালী সরকারি কলেজ শাখা।

শুক্রবার রাতে সংগঠনের প্যাডে আগামী এক বছরের জন্য এসব কমিটি অনুমোদন দেওয়া হয়।

শনিবার বিকেলে নব ঘোষিত কমিটির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মুজিব চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

অনুমোদন পাওয়া চার কমিটির মধ্যে নোয়াখালী জেলা কমিটিতে মোহাম্মদ রুবাইয়াত রহমান আরাফাতকে সভাপতি ও মো. শামছুল হুদা বাপ্পীকে সাধারণ সম্পাদক; নোয়াখালী সদর উপজেলা কমিটিতে আলী আজগরকে সভাপতি ও আসিবুল হোসেন শান্তকে সাধারণ সম্পাদক করে; নোয়াখালী পৌরসভা কমিটিতে মো. মহিবুল ইসলাম সৈকতকে সভাপতি ও খালেদ মোশারফ সঞ্জয়কে সাধারণ সম্পাদক এবং নোয়াখালী সরকারি কলেজ কমিটিতে আবু নাঈম তানিমকে সভাপতি ও ওমর ফারুক স্বপনকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

নোয়াখালী জেলা কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও ১৩ জন সহ সভাপতি, পাঁচজন যুগ্ম সাধারণ সম্পাদক ও পাঁচজন সাংগঠনিক সম্পাদক সহ সর্বমোট ২৫ জনের নাম ঘোষণা করা হয়েছে।

অপর তিনটি কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক এ দুইজনের নাম ঘোষণা করা হয়েছে।

উল্লেখ ২০২২ সালের ১৪ মে নোয়াখালী জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি এবং একই বছরের মে মাসে জেলা কমিটি কর্তৃক ঘোষিত সেনবাগ উপজেলা কমিটি, সেনবাগ পৌরসভা কমিটি, সেনবাগ সরকারি কলেজ কমিটি, নোয়াখালী সদর উপজেলা কমিটি, নোয়াখালী পৌরসভা কমিটি, নোয়াখালী সরকারি কলেজ কমিটি ও সোনাপুর ডিগ্রি কলেজ কমিটি বিলুপ্ত ঘোষণা করে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ। এরপর প্রায় দুই বছর এসব কমিটি না থাকায় নেতৃত্বহীন হয়ে পড়া এসব ইউনিটে ছাত্রলীগের সাংগঠনিক কর্মকান্ডে স্থবিরতা দেখা দেয়। নেতাকর্মীদের মধ্যে দেখা দেয় হতাশা।

নতুন কমিটি ঘোষণার পর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়।

জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ এ,এইচ,এম খায়রুল আনম চৌধুরী সেলিম, সাধারণ সম্পাদক সহিদ উল্লাহ খান সোহেল, নোয়াখালী পৌরসভার আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু এবং ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ সদ্য ঘোষিত চার কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়েছেন।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…