logo

সময়: ০১:২২, শুক্রবার, ০৩ মে, ২০২৪

১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০১:২২ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

চিরনিদ্রায় শায়িত সাবেক এমপি মাহমুদুর রহমান

Abdul Based
১০ অক্টোবর, ২০২৩ | সময়ঃ ০৯:৫৩
photo
চিরনিদ্রায় শায়িত সাবেক এমপি মাহমুদুর রহমান

নোয়াখালী থেকে আবদুল বাসেদঃ রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন বৃহত্তর নোয়াখালীর মুজিব বাহিনীর প্রধানসাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা মাহমুদুর রহমান বেলায়েত (৭৮)।  মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১২টার দিকে জেলা প্রশাসন কার্যালয়ের সামনের মাঠে জানাজা শেষে তাকে জেলা শহরের গুপ্তাঙ্কের বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হয়। এর আগে তাকে গার্ড অব অনার প্রদান করে নোয়াখালী জেলা পুলিশের একটি চৌকস দল।

তার জানাজাসহ গার্ড অব অনার প্রদানকালে উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমসংসদ সদস্য একরামুল করিম চৌধুরীসংসদ সদস্য মামুনুর রশীদ কিরণজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল ওয়াদুদ পিন্টুজেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানজেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলামজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম খাইরুল আনম চৌধুরীসাধারণ সম্পাদক সহিদ উল্যাহ খান সোহেলমরহুমের একমাত্র ছেলে নাফিজ মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে গতকাল রাজধানীর ন্যাম ভবনে জানাজা শেষে রাতে মাহমুদুর রহমান বেলায়েতের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি পৈতৃক নিবাস চাটখিলে পৌঁছালে আত্মীয়স্বজন ও রণাঙ্গনের সঙ্গী বীর মুক্তিযোদ্ধাদের কান্না ও আহাজারিতে এক হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। এরপর চাটখিল পিজি স্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের সংসদ সদস্য এইচ এম ইব্রাহিমউপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবিরপ্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্যমাহমুদুর রহমান ১৯৪৫ সালের ১ জুলাই নোয়াখালী সদরের গুপ্তাংক গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি ছিলেন মুজিব বাহিনীর প্রধান। তৎকালীন নোয়াখালী-১০ (চাটখিল উপজেলা) সংসদীয় আসনে দুইবার (১৯৭৩ এবং ১৯৮৬) সংসদ সদস্য নির্বাচিত হন। বীর মুক্তিযোদ্ধা মো. মাহমুদুর রহমান বেলায়েত গতকাল সোমবার (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তিনি স্ত্রীএক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য আত্মীয়স্বজনগুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…