logo

সময়: ০৯:০২, শনিবার, ০৪ মে, ২০২৪

২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৯:০২ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

মানব পাচারকারী চক্রের অন্যতম মূলহোতাসহ ০৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

Ekattor Shadhinota
৩০ সেপ্টেম্বর, ২০২৩ | সময়ঃ ০৯:২৫
photo
মানব পাচারকারী চক্রের অন্যতম মূলহোতাসহ ০৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

গতকাল ২৯ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ তারিখ রাতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে মানব পাচারকারী চক্রের ০৯ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে।

photo

গ্রেফতারকৃত আসামিদের নাম ১। মুক্তা বেগম (৪৫), স্বামী-মোঃ শহিদ হাওলাদার, সাং-দক্ষিন চেচরী, থানা-কাঁঠালিয়া, জেলা-ঝালকাঠি, ২। শাহনাজ বেগম (২৫), পিতা-আলাউদ্দিন মাঝি, সাং-মধ্যচরমনষা, তেয়ারীগঞ্জ, থানা-লক্ষীপুর সদর, জেলা-লক্ষীপুর, ৩। নিপা আক্তার (২০), স্বামী-মৃত মোঃ মিঠু, সাং-রামচন্দ্রপুর, থানা-ভাঙ্গারা বাজার, জেলা-কুমিল্লা, ৪। মনি শীল (২১), পিতা-রবি চন্দ্র শীল, সাং-হরিদেবপুর, থানা-গলাচিপা, জেলা-পটুয়াখালী, ৫। লাইলী (২৫), পিতা-মৃত কালু প্যাদা, সাং-হাজীখালী, থানা-পটুয়াখালী সদর, পটুয়াখালী, ৬। মোঃ স¤্রাট খন্দকার (২৫), পিতা-আব্দুল জাহাঙ্গীর, সাং-দেউলি, থানা-মির্জাগঞ্জ, জেলা-পটুয়াখালী, ৭। মোঃ ওসমান গনি বেপারী (২৫), পিতা-নেহাজ উদ্দিন, সাং-রাধার বাড়ী, থানা-মাদারীপুর সদর, জেলা-মাদারীপুর, ৮। মোঃ মিরাজ (২৫), পিতা-মোঃ লাল মিয়া, সাং-বকুল তলা, থানা-সিরাজদিখান, জেলা-মুন্সিগঞ্জ ও ৯। মোঃ সিদ্দিক (৪০), পিতা-মৃত তাছেন আলী হাওলাদার, সাং-দক্ষিন চেঁচরী, থানা-কাঁঠালিয়া, জেলা-ঝালকাঠি বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃতরা পেশাদার নারী ও শিশুপাচারকারী চক্রের সক্রিয় সদস্য। চক্রটি বেশ কিছুদিন যাবত পরস্পর যোগসাজসে সংঘবদ্ধভাবে দেশের বিভিন্ন এলাকার গরিব, অসহায়, বেকার এবং বিভিন্ন স্কুল/কলেজে পড়–য়া মেয়েদের উচ্চ বেতনে চাকরীর প্রলোভন দেখিয়ে প্রতারনামূলকভাবে দক্ষিণ কেরাণীগঞ্জসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত কতরঃ। এছাড়াও অবৈধ পথে পতিতাবৃত্তি ও যৌন কাজে নিয়োজিত করার উদ্দেশ্যে বিভিন্ন বয়সের নারী ও শিশুদের মোটা অংকের বেতনের প্রলোভন দেখিয়ে পাশ্ববর্তী রাষ্ট্রে পাচার করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…