logo

সময়: ১০:২৬, শনিবার, ০৪ মে, ২০২৪

২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০:২৬ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

নকল প্লাস্টিকের পন্য, প্রসাধনী সামগ্রী, শিশু খাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৮ লক্ষ টাকা জরিমানা; ০১ জনকে বিনাশ্রম কারাদণ্ড।

Ekattor Shadhinota
২৭ সেপ্টেম্বর, ২০২৩ | সময়ঃ ০৩:২০
photo
নকল প্লাস্টিকের পন্য, প্রসাধনী সামগ্রী, শিশু খাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৩৮ লক্ষ টাকা জরিমানা; ০১ জনকে বিনাশ্রম কারাদণ্ড।

গতকাল ২৬/০৯/২০২৩ খ্রিঃ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হইতে অদ্য ২৭/০৯/২০২৩ খ্রিঃ তারিখ সকাল ০৫:০০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানী ঢাকার কামরাঙ্গীরচর ও লালবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল প্লাস্টিকের পন্য, প্রসাধনী সামগ্রী, শিশু খাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৮,০০,০০০/- (আটত্রিশ লক্ষ) টাকা জরিমানা প্রদান এবং অনাদায়ে এক জনকে ০১ (এক) মাসের বিনাশ্রম কারাদÐে দÐিত করেন। যার মধ্যে মাইশা এন্টারপ্রাইজ’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, কামাল প্যাকেজিং’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, বকুল প্যাকেজিং কোম্পানী’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, র‌্যামন ফ্লাওয়ার মিলস্’কে নগদ- ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা, এ.এম.জেড ফুড এন্ড বেভারেজ’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, শেখ ফরিদ মার্কেটিং লিমিডেট’কে নগদ- ৪,০০,০০০/- (চার লক্ষ) টাকা, ইএসপিএন ক্যাবল’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ক্লাসিক কর্পোরেশন পিভিসি’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, আনন্দ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, মনি প্লাস্টিক হাউজ’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, রিমি প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ’কে নগদ- ৫,০০,০০০/- (পাঁচ লক্ষ) টাকা ও চমক স্টার্ট পলিমার ইলেকট্রিক পাইপ’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা করে জরিমানা প্রদান করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল আনুমানিক ২৫,০০০/- (পঁচিশ হাজার) টাকা মূল্যের নকল প্লাস্টিকের পলিথিন জব্দ করতঃ ধ্বংস করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল প্লাস্টিকের পন্য, প্রসাধনী সামগ্রী, শিশু খাদ্য ও বৈদ্যুতিক সরঞ্জামাদি উৎপাদন, মজুদ ও বাজারজাত করে আসছিল।
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…