logo

সময়: ১০:৪৯, শুক্রবার, ০৩ মে, ২০২৪

২০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০:৪৯ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে দালাল চক্রের ২০ জন সদস্যকে অর্থদন্ড প্রদান করে র‌্যাব-২ এর ভ্রাম্যমান আদালত।

Ekattor Shadhinota
১০ আগস্ট, ২০২৩ | সময়ঃ ১১:৪৫
photo
দালাল চক্রের ২০ জন সদস্য

সম্প্রতি সংঘবদ্ধ একটি দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে এবং পার্শ্ববর্তী ব্যাংকে টাকা জমা দেয়ার লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি, ভুল বা ভুয়া কাগজপত্র, এমনকি ৫ থেকে ৬ হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া অতি দ্রুত পাসপোর্ট তৈরির সম্পূর্ণ দায়িত্ব নেয়ার জন্য প্রলুব্ধ করে। আর পাসপোর্ট প্রার্থীগণ তাদের প্রতারণায় রাজি না হওয়া পযর্ন্ত নানাভাবে বিরক্ত করতেই থাকে। অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এসব ব্যাপারে কর্তৃপক্ষের সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও চক্রটি গণউপদ্রব চালাতে থাকে। উক্ত বিজ্ঞপ্তিটি নোটিশ বোর্ড ছাড়াও মাইকিং করে দালালদের উপদ্রব সৃষ্টিকারীদের সতর্ক করা হয়। উপরোক্ত এসব সতর্কীকরণ পদক্ষেপ গ্রহণের পরেও দালাল চক্রের উপদ্রবে সাধারণ মানুষের হয়রানি বন্ধ না হওয়ায় র‌্যাব-২ নিয়মিত গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

 অদ্য ১০/০৮/২০২৩খ্রিঃ তারিখে আনুমানিক ১১.০০ ঘটিকা হতে ১৩.৩০ ঘটিকা পযর্ন্ত র‌্যাব-২ এর একটি আভিযানিক দল র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব নাদির শাহ্ এর পরিচালনায় রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিস সংলগ্ন এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পাসপোর্ট দালাল চক্রের ২০ জন সদস্যকে গ্রেফতার করে আসামীদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন। ভবিষ্যতেও র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…