logo

সময়: ০৩:২৫, সোমবার, ০৬ মে, ২০২৪

২৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৩:২৫ অপরাহ্ন

সর্বশেষ খবর

ঝালকাঠির ছত্রকান্দায় মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যুর ঘটনায় ঘাতক বাসের চালক মোহন খান’কে গ্রেফতার করেছে র‌্যাব।

Ekattor Shadhinota
২৬ জুলাই, ২০২৩ | সময়ঃ ১০:২২
photo
ঘাতক বাসের চালক মোহন খান

নিউজ ডেস্ক ঃ-  গত ২২ জুলাই ২০২৩ তারিখ, আনুমানিক ০৯৫০ ঘটিকায় পিরোজপুর-বরিশাল আঞ্চলিক মহাসড়কে ঝালকাঠির ছত্রাকান্দা নামক স্থানে অতিরিক্ত যাত্রী বোঝাইকৃত বাশার-স্মৃতি নামের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে পুকুরে পড়ে দুর্ঘটনায় পতিত হয়। উক্ত দুর্ঘটনায় ১৭ জন নিহত এবং ৩৮ জন যাত্রী আহত হয়। মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় এলাকার মানুষ হতবিহ্বল হয়ে পড়ে এবং নিহতদের আত্নীয়-স্বজনের কান্না ও আহাজারীতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ঝালকাঠি সদর থানায় সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৪, তারিখ ২৩ জুলাই ২০২৩। মর্মান্তিক এ সড়ক দুর্ঘটনার বিষয়টি বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে দেশব্যাপী ব্যাপক আলোচিত হয় এবং সারাদেশের মানুষ নিহতদের স্মরণে শোক প্রকাশ করে। র‌্যাব বর্ণিত ঘটনায় ঘাতক চালক এবং জড়িততে গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

   এরই ধারাবাহিকতায়, র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখা ও র‌্যাব-৮ এর আভিযানিক দল গত রাতে ঢাকার আশুলিয়া এলাকা থেকে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় জড়িত ঘাতক বাস চালক মোঃ মোহন খান (৪০), পিতাঃ আব্দুল গণি খান, নলসিটি, ঝালকাঠি’কে গ্রেফতার করে। ইতিপূর্বে ঘাতক বাসের সুপারভাইজার মোঃ ফয়সাল @মিজানকে গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসতে সক্ষম হয় র‌্যাব। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত বাস চালক দুর্ঘটনার বিষয়ে তথ্য প্রদান করে। 

    জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত মোহন গত ২২ জুলাই ২০২৩ তারিখ সকাল ০৯.০০ ঘটিকার সময় বাশার-স্মৃতি পরিবহনের বাসটি নিয়ে ভান্ডারিয়া থেকে বরিশাল যাওয়ার উদ্দেশ্যে অতিরিক্ত যাত্রী বোঝাই করে যাত্রা শুরু করে। ভান্ডারিয়া থেকে বরিশালে যাওয়ার পথে বিভিন্ন স্টপেজ হতে বাসটিতে আরো যাত্রী উঠানো হয় এবং বেপরোয়া গতিতে গাড়িটি চালাতে থাকে। পরবর্তীতে সকাল আনুমানিক ০৯.৫০ ঘটিকার সময় ঝালকাঠির ছত্রকান্দা নামক স্থানে পৌঁছালে গাড়িতে অতিরিক্ত যাত্রী বহন ও অতিরিক্ত গতির কারণে ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের পুকুরে গাড়ি নিয়ে দুর্ঘটনায় পতিত হয়। এ সময় ফায়ার সার্ভিস, আইন-শৃঙ্খলা বাহিনীসহ স্থানীয় জনগণ উক্ত দুর্ঘটনায় পতিত বাসটির ভিতর হতে ৫৫ জন যাত্রীকে উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ১৭ জনকে মৃত ঘোষণা করেন। এদের মধ্যে ৮ জন নারী, ৬ জন পুরুষ ও ৩ জন শিশু। অবশিষ্ট ৩৮ জন আহত যাত্রীকে ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশালের শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় ১৭ জন প্রাণ হারানোর ঘটনায় সারাদেশে শোকের ছায়া নেমে আসে।

    আরো জানা যায় যে, গ্রেফতারকৃত মোহন ০৩ বছর যাবত বিভিন্ন ধরনের গাড়ি চালাচ্ছিল। তার হালকা যানবাহন চালানোর ড্রাইভিং লাইসেন্স থাকলেও ভারী যানবাহন চালানোর কোন ড্রাইভিং লাইসেন্স নেই। এছাড়াও বাশার-স্মৃতি পরিবহনের (ঢাকা মেট্রো ব-১১-৬৫৪৯, যাত্রী ধারণ ক্ষমতা-৪৫ সিট) ফিটনেস সার্টিফিকেট থাকলেও গাড়ির ফিটনেস ভালো ছিল না এবং মিটার নষ্ট ছিল।  উক্ত দুর্ঘটনার পর সে কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যায় এবং ঝালকাঠি, টঙ্গী, গাজীপুর, সাভার ও আশুলিয়া এলাকায় তার বিভিন্ন আত্নীয়ের বাসায় আত্মগোপনে থাকে। আত্মগোপনে থাকাবস্থায় আশুলিয়া থেকে র‌্যাব কর্তৃক গ্রেফতার হয়।

    গ্রেফতারকৃতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…