logo

সময়: ১২:১৩, রবিবার, ০৫ মে, ২০২৪

২২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১২:১৩ অপরাহ্ন

সর্বশেষ খবর

এলিভেটেড এক্সপ্রেসওয়ে ধারাবাহিক উন্নয়নের আরেক মাইলফলক: কাদের

Ekattor Shadhinota
১২ নভেম্বর, ২০২২ | সময়ঃ ১২:৫১
photo
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধি:   -আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এলিভেটেড এক্সপ্রেসওয়ে সড়ক বিভাগের ধারাবাহিক উন্নয়নের আরেকটি মাইলফলক।
শনিবার (১২ নভেম্বর) সকালে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ে বাস্তবায়িত হলে ঢাকার সঙ্গে ৩০টি জেলার সংযোগ স্থাপনকারী আব্দুল্লাহপুর-আশুলিয়া ও বাইপাইল-চন্দ্রা করিডোরে যানজট অনেকাংশে কমবে। প্রকল্পটি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সঙ্গে সংযুক্ত হবে। প্রকল্পের আওতায় সাভার ইপিজেড থেকে নবীনগর সড়কে তিন কিলোমিটার দীর্ঘ দুটি সেতু নির্মাণ করা হবে।
সেতুমন্ত্রী বলেন, আমাদের পদ্মা সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। এই সেতুর সুফল শুধু ২১টি জেলার মানুষ নয়, সারাদেশ পাচ্ছে। এর পর প্রধানমন্ত্রী একদিনে জাতিকে উপহার দিয়েছে শত সেতু। এলিভেটেড এক্সপ্রেসওয়ে আমাদের সড়ক বিভাগের ধারাবাহিক উন্নয়নের আরেকটি মাইলফলক।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এরইমধ্যে কর্ণফুলী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের দক্ষিণাংশের টিউবের নির্মাণ কাজ শেষ হয়েছে। আগামী ২৬ নভেম্বর টানেলটি পরিদর্শন করা হবে। আশা করছি, আগামী জানুয়ারির প্রথম সপ্তাহ নাগাদ টানেলের উদ্বোধন করতে পারব।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…