logo

সময়: ০৪:২৭, রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪

২০ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ০৪:২৭ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

মরিশাসের পররাষ্ট্র, আঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রী মনিশ গোবিনের সঙ্গে মরিশাসের নিযুক্ত হাইকমিশনার জনাব জকি আহাদ এর সৌজন্য সাক্ষাৎ

Ekattor Shadhinota
০৫ জুলাই, ২০২৪ | সময়ঃ ১০:০২
photo
মরিশাসের পররাষ্ট্র, আঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রী মনিশ গোবিনের সঙ্গে মরিশাসের নিযুক্ত হাইকমিশনার জনাব জকি আহাদ এর সৌজন্য সাক্ষাৎ

পোর্ট লুইস০৩ জুলাই ২০২৪

মরিশাসে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জনাব জকি আহাদ ০৩ জুলাই ২০২৪ তারিখ দুপুরে  মরিশাসের পররাষ্ট্রআঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রী জনাব মনিশ গোবিন এর সাথে এক সৌজন্য সাক্ষাৎ এ মিলিত হন। এসময় হাইকমিশনের প্রথম সচিব (রাজনৈতিক) ও দূতালয় প্রধান জনাব মো: জাহাঙ্গীর আলম ও প্রথম সচিব (শ্রম) জনাব মো: আসাদুজ্জামানসহ মরিশাসের পররাষ্ট্রআঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা অনুষ্ঠিত হয় এবং সাক্ষাতকালে উভয় পক্ষ বাংলাদেশ ও মরিশাসের দ্বিপাক্ষিক সম্পর্ক ও পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

মরিশাসের পররাষ্ট্রমন্ত্রী মান্যবর হাইকমিশনারকে তার অফিসে উষ্ণ অভ্যর্থনা জানান এবং উভয় পক্ষ বাংলাদেশ ও মরিশাসের দ্বিপাক্ষিক সম্পর্কে বিষয়ে গভীর সন্তোষ প্রকাশ করেন। মান্যবর হাইকমিশনার পররাষ্ট্রমন্ত্রীকে তার অফিসে উষ্ণ অভ্যর্থনা জন্য ধন্যবাদ জানান। এ সময় মান্যবর হাইকমিশনার মরিশাসের পররাষ্ট্রআঞ্চলিক সংহতি ও আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক মন্ত্রীকে বাংলাদেশ ও মরিশাসের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়ে সংক্ষেপে অবহিত করেন।

আলোচনায় তারা উভয় দেশের উচ্চ পর্যায় সফর, ব্যবসায়ী প্রতিনিধি সফর, ব্যবসা-বাণিজ্যবিনিয়োগ,  শিক্ষা ও মারিশাসে বাংলাদেশী কর্মী নিয়োগসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। উভয়ে অত্যন্ত সৌহার্দপূর্ণ পরিবেশে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার বিষয়ে আলোচনা করেন।  মরিশাসের পররাষ্ট্রমন্ত্রী প্রক্রিয়াধীন সমঝোতা স্মারক ও চুক্তিসমূহ চূড়ান্তকরণে বাংলাদেশ হাইকমিশনের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…