logo

সময়: ০৩:৫১, মঙ্গলবার, ০৭ মে, ২০২৪

২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৩:৫১ অপরাহ্ন

সর্বশেষ খবর

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি, শিগগিরই তদন্ত প্রতিবেদন : সিআইডি

Ekattor Shadhinota
২৪ নভেম্বর, ২০২২ | সময়ঃ ০১:১৪
photo
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি:  -বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় শিগগিরই তদন্ত প্রতিবেদন দেওয়া হবে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টার্সে রিজার্ভ চুরির প্রতিবেদন প্রকাশ বিষয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।
তিনি বলেন, গুরুত্ব সহকারে মামলাটির তদন্ত করছি আমরা। রিজার্ভ চুরির ঘটনার সঙ্গে যেসব দেশ সংযুক্ত রয়েছে প্রতিবেদন প্রদানের জন্য তাদেরকে আমরা চিঠি দিয়েছি। এখনও তিন-চারটি দেশ চিঠির জবাব দেয়নি। আমরা অপেক্ষায় আছি। তাদের চিঠির জবাব পেলেই প্রতিবেদন দেওয়ার ব্যবস্থা নেওয়া হবে।
এর আগে সিআইডি তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ৬৮ বারের মতো পিছিয়েছে মামলার প্রতিবেদন। নতুন তারিখ আগামী ১ জানুয়ারি ধার্য করেছেন আদালত।
গত বুধবার (১৬ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী নতুন এ দিন ধার্য করেন।
উল্লেখ্য, ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি করে নেয় হ্যাকাররা। পরে ওই টাকা ফিলিপাইনে পাঠানো হয়। এ ঘটনায় ওই বছরের ১৫ মার্চ অজ্ঞাতনামাদের আসামি করে মতিঝিল থানায় মামলা করেন বাংলাদেশ ব্যাংক। সংশ্লিষ্টরা ধারণা করেন, দেশের অভ্যন্তরের কোনো চক্রের সহায়তায় হ্যাকার গ্রুপ রিজার্ভের অর্থ পাচার করেছে।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…