logo

সময়: ০৩:৩৮, রবিবার, ১৬ জুন, ২০২৪

২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ০৩:৩৮ অপরাহ্ন

সর্বশেষ খবর

রাজশাহীতে বৃক্ষ হত্যার প্রতিবাদে শোক সভা অনুষ্ঠিত  হাঁস-মুরগীর খাদ্যে ক্যান্সার সৃষ্টিকারী ক্রোমিয়াম(ঈৎ) ব্যবহার হচ্ছে মর্মে অভিযোগ পাওয়ায় রংপুর জেলার ৩টি প্রতিষ্ঠান থেকে ৭টি নমুনা পরীক্ষণের জন্য ঢাকায় প্রেরণ রংপুর জেলার পীরগঞ্জ এর চতরা হাটে অবৈধভাবে নকল ও নিম্নমানের বসুন্ধরা ব্রান্ডে গমের ভূষি উৎপাদন, বিক্রয়-বিতরণ করায় প্রতিষ্ঠানের স্বত্তাধিকারীদ্বয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের  বাংলাদেশ সম্মিলিত ডিপ্লোমা চিকিৎসক পরিষদ (নোয়াখালী) শপথ বাক্য অনুষ্ঠান অনুষ্ঠিত। চুয়েটে ”উচ্চ শিক্ষা ও গবেষণা" শীর্ষক সেমিনার ও ইটিই বিভাগের ১৮ ব্যাচের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন  ট্রান্স ফ্যাটমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে  

চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইউসুফ ও সাব্বিরসহ মোট ১৩ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

Tayijul islam
২১ মে, ২০২৪ | সময়ঃ ১০:০৫
photo
চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ইউসুফ ও সাব্বিরসহ মোট ১৩ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

তাইজুল ইসলাম ঃ- গতকাল ২০ মে ২০২৪ খ্রিঃ তারিখ আনুমানিক সকাল ০৬:২০ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ১। মোঃ ইউসুফ গাজী (২৮), পিতা-মোঃ মন্তাজ গাজী, সাং-দক্ষিণ বালিয়া, থানা-চাঁদপুর সদর, জেলা-চাঁদপুরসহ ০৬ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। মোহাম্মদ ইউসুফ (৫৭), পিতা-মৃত সাহেদ আলী বেপারী, সাং-ধলপুর, থানা-যাত্রাবাড়ী, ঢাকা, ৩। মোঃ পিন্টু মিয়া (৪০), পিতা-মৃত বাচ্চু মিয়া, সাং-মাতুয়াইল, থানা-যাত্রাবাড়ী, ঢাকা, ৪। মোঃ ডালিম (১৯), পিতা-মৃত বাবুল শেখ, সাং-শেখপাড়া, থানা-সোনাডাঙ্গা, জেলা-খুলনা, ৫। মোঃ পাভেল (১৯), পিতা- মোঃ নবী হোসেন, সাং- চন্দনকোঠা, থানা-যাত্রাবাড়ী, ঢাকা, ৬। মোহাম্মদ আলী (২৫), পিতা-মোঃ তোতা মিয়া, সাং-মহেশপুর, থানা-নবাবগঞ্জ, জেলা-ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ-৮,৪১০/- (আট হাজার চারশত দশ) টাকা ও ০৬ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।  

  এছাড়া র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল একই তারিখ আনুমানিক সকাল ১০.০৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন বাবুবাজার এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্র সাব্বির গ্রæপের অন্যতম মূলহোতা ১। মোঃ সাব্বির (৬০), পিতা-মৃত আব্দুল হাই, সাং- শাহ্জাদা মিয়া লেন, থানা-কোতয়ালী, ঢাকাসহ ০৭ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। নাজির হোসেন (৪৮), পিতা-মৃত নুরু মিয়া, সাং-আর্মানিটোলা, থানা-কোতয়ালী, ঢাকা, ৩। মোঃ কামাল উদ্দিন (৫০), পিতা-মৃত সালাউদ্দিন, সাং- জিনজিরা,থানা-কেরাণীগঞ্জ মডেল, ঢাকা, ৪। মোঃ বিল্লাল হোসেন (৪৫), পিতা-মৃত আবুল হোসেন, সাং- পিকে রায় লেন, বাবুবাজার, থানা-কোতয়ালী, ঢাকা, ৫। মোঃ বিল্লাল হোসেন (২৮), পিতা-মোঃ মনির হোসেন, সাং-সাতঘরিয়াকান্দি, থানা-নড়িয়া, জেলা-শরীয়তপুর, ৬। মোঃ নাজির উদ্দিন ভূঁইয়া (৪৪), পিতা-মৃত নাজিম উদ্দিন ভূঁইয়া, সাং-কাজী জিয়া উদ্দিন রোড, বাবুবাজার, থানা-কোতয়ালী, ঢাকা, ৭। মোঃ রনি হোসেন (৪০), পিতা-মোঃ ইসতেকার হোসেন, সাং-কাঠেরপুল, থানা-গেন্ডারিয়া, ডিএমপি, ঢাকা বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৭,৩৫০/- (সাত হাজার তিনশত পঞ্চাঁশ) টাকা, ০৬ টি লাঠি ও ০১ টি প্লাস্টিকের পাইপ উদ্ধার করা হয়।  

   প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

   গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।  

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…