logo

সময়: ০৪:১১, রবিবার, ১৬ জুন, ২০২৪

২ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ০৪:১১ অপরাহ্ন

সর্বশেষ খবর

রাজশাহীতে বৃক্ষ হত্যার প্রতিবাদে শোক সভা অনুষ্ঠিত  হাঁস-মুরগীর খাদ্যে ক্যান্সার সৃষ্টিকারী ক্রোমিয়াম(ঈৎ) ব্যবহার হচ্ছে মর্মে অভিযোগ পাওয়ায় রংপুর জেলার ৩টি প্রতিষ্ঠান থেকে ৭টি নমুনা পরীক্ষণের জন্য ঢাকায় প্রেরণ রংপুর জেলার পীরগঞ্জ এর চতরা হাটে অবৈধভাবে নকল ও নিম্নমানের বসুন্ধরা ব্রান্ডে গমের ভূষি উৎপাদন, বিক্রয়-বিতরণ করায় প্রতিষ্ঠানের স্বত্তাধিকারীদ্বয়ের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের  বাংলাদেশ সম্মিলিত ডিপ্লোমা চিকিৎসক পরিষদ (নোয়াখালী) শপথ বাক্য অনুষ্ঠান অনুষ্ঠিত। চুয়েটে ”উচ্চ শিক্ষা ও গবেষণা" শীর্ষক সেমিনার ও ইটিই বিভাগের ১৮ ব্যাচের বিদায়ী অনুষ্ঠান সম্পন্ন  ট্রান্স ফ্যাটমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে  

নোবিপ্রবিতে অ্যাকাডেমিক মানোন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

Abdul Based
২০ মে, ২০২৪ | সময়ঃ ১০:৪১
photo
নোবিপ্রবিতে অ্যাকাডেমিক মানোন্নয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নোয়াখালী থেকে আব্দুল বাসেদঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকদের অংশগ্রহণে দিনব্যাপী Training on Enhancing Academic and Examination Credentials of Noakhali Science and Technology University’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২০ মে ২০২৪) বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলে (আইকিউএসি) আয়োজিত প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা। আইকিউএসির অতিরিক্ত পরিচালক জনাব মোঃ মুহাইমিনুল ইসলামের সঞ্চালনায় প্রশিক্ষণে রিসোর্স পার্সন ছিলেন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা, অধ্যাপক ড. আসাদুন নবী, অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, অধ্যাপক ড. ফিরোজ আহমেদ ও জনাব মো. ইফতেখার আলম ইফাত।

অনুষ্ঠানে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, বৈশ্বিকভাবেই বিশ্ববিদ্যালয়গুলোর অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনায় ডিজিটালাইজেশন তথা তথ্য-প্রযুক্তিভিত্তিক নানা পদ্ধতির প্রচলন ও প্রয়োগ হচ্ছে। এসব হালনাগাদ প্রযুক্তি ও পদ্ধতির সঙ্গে তাল মিলিয়ে আমাদেরও শিক্ষাক্রম, পাঠ্যক্রম ও পাঠদান পদ্ধতি আপগ্রেড করতে হবে। এর মাধ্যমে শিক্ষার্থীরা বৈশি^ক কর্মবাজারের জন্য উপযোগী হয়ে গড়ে ওঠবে। বিশ^বিদ্যালয়, সমাজ ও রাষ্ট্র এগিয়ে যাবে। উচ্চশিক্ষা কার্যক্রমের মান উন্নয়নের বিষয়টি বিবেচনায় নিয়ে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের লক্ষ্যে আজকের এ কর্মশালার আয়োজন করা হয়েছে। আশা করছি, আইকিউএসির এ উদ্যোগ শিক্ষকদের পেশাগত মান উন্নয়নে ভূমিকা রাখবে। আয়োজক, অংশগ্রহণকারী ও প্রশিক্ষকদের ধন্যবাদ জানাই। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, শিক্ষা কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের প্রযুক্তিগত মনিটরিং সিস্টেম গড়ে উঠেছে। নোবিপ্রবিতে এমন কিছু পদ্ধতি চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। মানসম্মত উচ্চশিক্ষা ও গবেষণা নিশ্চিত করতে প্রযুক্তিগত সব সুবিধার সর্বোচ্চ ব্যবহার করতে হবে।  জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, মানসম্মত পাঠদান ও মূল্যায়ন নিশ্চিতের ক্ষেত্রে শিক্ষকদের নিয়মানুবর্তিতা ও সময়ানুবর্তিতা অনুসরণ খুবই জরুরি। শিক্ষকদের প্রতি আহ্বান থাকবে, এ বিষয়টি সচেতনতা ও গুরুত্বের সঙ্গে দেখবেন। পাঠদান ও মূল্যায়ন যত্নের সঙ্গে করলে শিক্ষার্থীরা উপকৃত হবে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…