logo

সময়: ১০:৪৬, মঙ্গলবার, ০২ জুলাই, ২০২৪

১৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০:৪৬ অপরাহ্ন

সর্বশেষ খবর

সড়ক নিরাপত্তা আইনের দাবীতে তরুণদের সংহতি প্রকাশ

Ekattor Shadhinota
২৯ জুন, ২০২৪ | সময়ঃ ১০:৩৬
photo
সড়ক নিরাপত্তা আইনের দাবীতে তরুণদের সংহতি প্রকাশ

সড়কে সকলের নিরাপত্তা নিশ্চিত করতে সড়ক নিরাপত্তা আইনের দাবীতে সংহতি প্রকাশ করেছে তরুণ। আজ শনিবার (২৯ জুন) বেলা ১১ টায় ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টেরের আয়োজনে আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিয়িং এর সদস্যরা রাজধানীর শ্যামলীস্থ ক্লাব মাঠের সামনে মানবন্ধনের মাধ্যমে এই সংহতি প্রকাশ করে।  

 

তরুনদের দাবি, বর্তমান সড়ক পরিবহন আইন-২০১৮ মূলত মোটরযান আইন। যেখানে মোটরযানের ফিটনেস, লাইসেন্স, রুট পারমিট ও আইন ভঙ্গের জরিমানাকেই প্রাধান্য দেয়া হয়েছে। এই আইনে সড়ক ব্যবহারকারীদের নিরাপত্তা সম্পর্কে অনুপুস্থিত। তাই একটি সড়ক নিরাপত্তা আইন প্রণয়নের দাবি জানায় এই ফোরামের সদস্যরা। যে আইনটি জাতিসংঘ ঘোষিত সেইফ সিস্টেম এপ্রোচের আলোকে প্রণীত হতে হবে। পাশাপাশি গত ২৬ জুন মাদকের অপব্যবহার ও পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস ছিল। সেই দিবসকে লক্ষ্য করে এবং সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে চালকসহ সকলকে মাদক বা নেশাজাতীয় দ্রব্য সেবন থেকে বিরত থাকার আহ্বান জানান তরুনরা।

 

মানববন্ধনের পূর্বে স্বাস্থ্য সেক্টরের প্রশিক্ষণ কক্ষে তরুনদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় যেখানে  উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের উপ-পরিচালক মোঃ মোখলেছুর রহমান, প্রোগ্রাম ম্যানেজার মোঃ কামরুজ্জামান, রোড সেফটি প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান এবং আহ্ছানিয়া মিশন ইয়ুথ ফোরাম ফর হেলথ এন্ড ওয়েলবিয়িংয়ের সমন্বয়কারী মারজানা মুনতাহাসহ ফোরামের অন্যান্য সদস্যবৃন্দ। এই আলোচনায় তরুনদের সাথে সড়ক নিরাপত্তা আইন প্রণয়ন ও এর যথাযথ বাস্তবায়নের প্রয়োজনীয়তা তুলে ধরেন রোড সেফটি প্রকল্প সমন্বয়কারী শারমিন রহমান।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…