logo

সময়: ০১:০০, শনিবার, ২৯ জুন, ২০২৪

১৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ০১:০০ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে “ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা শীর্ষক কর্মশালা” অনুষ্ঠিত

Mashiur Rahaman
২৫ জুন, ২০২৪ | সময়ঃ ১০:১৩
photo
ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে “ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা শীর্ষক কর্মশালা” অনুষ্ঠিত

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম-পরিকল্পনা ২০২৩-২৪ বাস্তবায়নের অংশ হিসেবে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিশ্ববিদ্যালয়ের ভূমিকা শীর্ষক কর্মশালা’ অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) ২৫ জুন সকালে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম-পরিকল্পনা বাস্তবায়ন কমিটি কর্র্তৃক আয়োজিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় ভাইস চ্যান্সেলর বলেন, বিশ্বায়ন ও অর্থনৈতিক পরিবর্তনের কারণে উচ্চতর শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষানীতিতে বিশ্বব্যাপি ব্যাপক পরিবর্তন এসেছে। বিজ্ঞানমনস্ক ও মানবিক বোধসম্পন্ন জাতি গঠনে জ্ঞানচর্চার প্রাণকেন্দ্র তথা উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বিশ^বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। একটি জাতিকে বিশ্বদরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত হতে হলে মানবসম্পদকে দক্ষ করে তুলার উপর বিশেষ গুরুত্ব দিতে হবে। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য বাস্তবায়নে বিশ্ববিদ্যালয়সমূহকে কাজ করতে হবে। এ ক্ষেত্রে দেশের সকল বিশ্ববিদ্যালয়কে গবেষনার মাধ্যমে নব উদ্ভাবনে নেতৃত্ব দানের পরামর্শ দেন মাননীয় ভাইস চ্যান্সেলর ড. মুহাম্মদ আব্দুর রশীদ।

এ সময় কর্মশালায় রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয় মজ্ঞুরী কমিশনের রিসার্চ, সাপোর্ট এন্ড পাবলিকেশন ডিভিশন এর অতিরিক্ত পরিচালক জনাব মো: শাহীন সিরাজ ও উপ-পরিচালক, সিস্টেম এনালিস্ট ও ইনোভেশন ফোকাল পয়েন্ট দ্বিজেন্দ্র চন্দ্র দাস।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মোহাম্মদ কামরুল ইসলাম এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো- ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, ট্রেজারার এস. এম. এহসান কবির ও বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের সচিব ড. ফেরদৌস জামান, ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কর্ম-পরিকল্পনা বাস্তবায়ন কমিটির সভাপতি এবং পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো: রফিক আল মানুনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রধানগণ।  

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…