logo

সময়: ০৬:৪৩, শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৬:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Ekattor Shadhinota
১৭ এপ্রিল, ২০২১ | সময়ঃ ০২:৩৭
photo
হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

ঢাকা, ১৭ এপ্রিল  ২০২১

১৯৭১ সালে পাকিস্তানিরা যা করেছে, হেফাজত ইসলাম  সেই অনুকরণেই ২৬ মার্চ থেকে ২৮ মার্চ সেই তাণ্ডব  চালিয়েছে। আইনানুগভাবে  হেফাজতকে বিচারের সম্মুখীন হতে হবে, এ থেকে তারা কোনোভাবেই ছাড় পাবে না বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক  মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ শনিবার (১৭ এপ্রিল)  ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  তিনি এ কথা বলেন। এ সময়  মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, হেফাজত  আমাদের জাতীয় সংগীত মানে না, জাতীয় সংগীত গায় না, জাতীয় পতাকা উড়ায় না। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে না। আমরা বহু রক্ত দিয়ে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তাই এই অবস্থা কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন,  তারা আমাদের সরকারী অফিস-আদালত পুড়িয়ে ধ্বংস করে দিয়েছে। এসি ল্যান্ড  অফিসের সব দলিলপত্র পুড়িয়ে দিয়েছে। ওস্তাদ আলাউদ্দিন খাঁর বাড়ি ধ্বংস করে দিয়েছে। তারা রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে  মুক্তিযুদ্ধের এবং সাংস্কৃতিক চেতনায় আঘাত হেনেছে। এর আইনানুগ  বিচার নিশ্চিত করা হবে বলে মন্ত্রী  উল্লেখ করেন।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…