logo

সময়: ০৮:৪০, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

৬ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ০৮:৪০ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

ঢাকা মহানগরীর অভিজাত বনানী থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ উদ্ধার  

Ekattor Shadhinota
২০ সেপ্টেম্বর, ২০২৪ | সময়ঃ ১১:১২
photo
ঢাকা মহানগরীর অভিজাত বনানী থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ উদ্ধার  

  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদক নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যান্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। মাদকদ্রব্য উদ্ধার ও মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদকের মরণ ছোবল থেকে তরুন সমাজকে রক্ষার জন্য ঢাকা মহানগরীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) এর জোরালো কার্যক্রম অব্যাহত আছে।  

 গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পরিচালক (অপারেশনস্ ও গোয়েন্দা),মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জনাব তানভীর মমতাজ মহোদয়ের সার্বিক নিদের্শনা ও তত্ত্বাবধানে ও ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপপরিচালক জনাব শামীম আহম্মেদ ও সহকারী পরিচালক রাহুল সেন এর নেতৃত্বে একটি ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর একটি চৌকস টিম গত ১৯/০৯/২০২৪ ইং তারিখ বনানী থানাধীন ৬০ কামাল আতার্তুক এভিনিউস্থ বহুতল বিশিষ্ট হোটেল সুইট ড্রীম প্রাইভেট লিমিটেড নামীয় আবাসিক হোটেলের বেজমেন্ট ও ৬ষ্ট তলার সিড়ি সংলগ্ন কক্ষের মধ্যে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ জব্দ করা হয়।
জব্দকৃত আলামতঃ  
জব্দকৃত তালিকা-০১
GREY GOOSE VODKA, ১০ কার্টুন , প্রতিটি  ১২ (বার) টি করে  ১২০ বোতল , প্রতিটিতে ১ লিটার করে  মোট ১২০ লিটার। (২) CHIVAS ১২-০৪ কার্টুন, প্রতি কার্টুনে  ১২ (বার)  বোতল করে  মোট (৪*১২)=৪৮ বোতল , প্রতি বোতল  ১ লিটার করে  মোট ৪৮ লিটার। (৩) THE GLENILIVET WHISKY-০৪ কার্টুন (৪*১২)=৪৮ বোতল= ৪৮ লিটার ।  (৪) SMIRNOFF VODKA- ১১ কার্টুন,  (১১*১২)=১৩২ বোতল= ১৩২ লিটার। (৫)  PINOT GRIGIO ১২ কার্টুন=(১২*১২)=১৪৪ বোতল= ১০০.৮ লিটার। (৬) CAPTAIN MORGAN -১ কার্টুন=১২ বোতল=১২ লিটার। (৭) BLACK LEVEL- ২ কার্টুন=২৪ বোতল=২৪ লিটার। সর্বমোট ৪৮৪.৮লিটার অ্যালকোহল। (৮) MARTENS BEER- ২৩ কার্টুনে মোট ৫৫২ ক্যান=১৮২.৬ লিটার। (৯) BENCHMARK (GRANT BURGE)- ৮ কার্টুন=(৮*১২)=৯৬ বোতল=(৯৬*৭৫০ মিলি)=৭২ লিটার। (১০) WOLFVLSSVILYARA,- ১৪ কার্টুন=(১৪*১২)=১৬৮ বোতল =(১৬৮*৭৫০ মিলি)=১২৬ লিটার। (১১) BEEFEATER ০৫ কার্টুন =(০৫*১২) =৬০ বোতল = ৬০ লিটার (১২) CLAYMORE  ০৩ কার্টুন= (০৩*১২) = ৩৬ বোতল= ৩৬ লিটার। (১৩) GILEBEYS ০৪ কার্টুন=(০৪*১২)=৪৮ বোতল= ৪৮ লিটার। (১৪) COMMISSIONER ০২ কার্টুন= ২৪ বোতল=২৪ লিটার। (১৫) JACOBS CREEK ০২ কার্টুন= ২৪ বোতল==(২৪*৭৫০ মিলি)=১৮ লিটার। সর্বমোট ৩৮৪ লিটার অ্যালকোহল। সর্বমোট (৫২৮+৪৫৬)=৯৮৪ বোতল অ্যালকোহল=৮৬৪.৮ লিটার অ্যালকোহল।

জব্দকৃত তালিকা-০২
(১) Tiger LAGER BEER ২০(বিশ) কার্টুন = (২০*২৪)= ৪৮০ ক্যান, প্রতি ক্যানে ৩৩০ মিলি করে ১৫৮.৪ লিটার। (২) MAXIMUS BEER ৯টি কার্টুনে (৯*২৪)= ২১৬ ক্যান + ৬ ক্যান= ২২২ ক্যান=৭৩.২৬লিটার। (৩) Heineken BEER ০৭ কার্টুন= (৭*২৪)=১৬৮ ক্যান= ৫৫.৪৪ লিটার।  (৪) HUNTER ৫ কার্টুনে  (৫*২৪)= ১২০ ক্যান, প্রতি ক্যানে ৩৩০ মিলি করে (১২০*৩৩০)=৩৯.৬ লিটার। মোট ৩২৬.৭ লিটার। (৫) স্টীলের দুই ড্রয়ার বিশিষ্ট কেবিনেট ১টি। (৬) মাদক বিক্রয়লব্ধ টাকা ৪,৪২,০০০/-(চার লক্ষ বিয়াল্লিশ হাজার) টাকা।

গ্রেফতারকৃত আসামী
 মোঃ আলমগীর হোসেন(৫৩) ,পিতা- মৃত- মোফাজ্জল হোসেন,মাতা- ওছুনাম বেগম, স্থায়ী সাং-নুরাবাদ  (কেরানীপাড়া), ওয়ার্ড 
    নং-০৪, ইউপি- নুরাবাদ, থানা-দুলারহাট,জেলা- ভোলা। A/P- নতুন বাজার (খন্দকার বাড়ী) ,থানা- ভাটারা ডিএমপি,ঢাকা।  মো: হাবিবুর রহমান (২৬), পিতা- গোলাম মোস্তফা, মাতা- রহিমা খাতুন, স্থায়ী সাং নকীপুর মাজাট, থানা-     শ্যামনগর, জেলা- সাতক্ষীরা। A/P - বাসা নং ০৯, রোড নং ১১, বক্ল- সি, লালডেক, থানা- পল্লবী, ডিএমপি, ঢাকা।  মো: সোহাগ মন্ডল (৩৫), পিতা- হযরত আলী, মাতা- শাহানাজ বেগম, স্থায়ী সাং চিলমারী, থানা- কাজিরহাট, জেলা-       বরিশাল। A/P - ১৬৭/ঝ বস্নক, মহাখালী ওয়্যালেস গেট, থানা- বনানী, ডিএমপি, ঢাকা।  মোঃ রিফাত মামুন (২৬), পিতা- মৃত- হুমায়ন কবির, মাতা- পারুল বেগম, স্থায়ী সাং সোনারামপুর, থানা- বাঞ্চারামপুর,      জেলা- ব্রাহ্মণবাড়িয়া। A/P - বাসা নং-০১, সলিমুল্লাহ রোড, নয়ানগর কাঁচা বাজার, থানা- ভাটারা, ডিএমপি,ঢাকা।   মোঃ গোলাম কিবরিয়া রনি(২৮), পিতা- মোঃ আব্দুল বারেক, মাতা- মৃত রুবি বেগম, স্থায়ী সাং- কুদাব বাগিচা,     (রফিকের দোকানের কাছে), মিরের বাজার, থানা- পুবাইল,জেলা- গাজীপুর।
গ্রেফতারকৃত আসামীদের বিরম্নদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) কর্তৃক ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে। 
    মাদকের বিরুদ্ধে তথা মাদক মুক্ত বাংলাদেশ গড়তে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…