logo

সময়: ০৫:১১, শুক্রবার, ০৩ মে, ২০২৪

১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৫:১১ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

শেখ কামাল ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক-নৌপরিবহন প্রতিমন্ত্রী

Ekattor Shadhinota
০৪ নভেম্বর, ২০২৩ | সময়ঃ ০৪:৪৭
photo
শেখ কামাল ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক-নৌপরিবহন প্রতিমন্ত্রী

বোচাগঞ্জ (দিনাজপুর) ৪ নভেম্বর ২০২৩
নৌপরিবহন প্রতিমন্ত্রী  খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, শহীদ ক্যাপ্টেন শেখ কামাল আমাদের ৫০ বছরের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ যুবক। মাত্র ২৭ বছর বয়সে তিনি একাধারে ঢাকা কলেজ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র। তিনি একাধারে শ্রেষ্ঠ অ্যাথলেট, বাস্কেটবল ও ক্রিকেট খেলোয়াড়, তিনি একজন সংগীত শিল্পী, তিনি একজন ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক সংগঠক, রাজপথের স্পন্দিত তারুণ্য। তিনি স্বাধিকার আন্দোলন অন্যতম সংগঠক। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর প্রথম কমিশন প্রাপ্ত কর্মকর্তা। তিনি বঙ্গবীর এমএজি ওসমানী এডিসি হিসেবে যুদ্ধকালীন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তার নামে এই জিমনেসিয়ামের নামকরণ করা হয়েছে। ক্রীড়া, সংস্কৃতি, মুক্তিযুদ্ধ, রাজনীতি এবং দেশ সৃষ্টির সাথে তার বর্ণাঢ্য নাম জড়িত আছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনিরা যখন বঙ্গবন্ধুকে হত্যা করতে আসে তখন তিনি এর  প্রথম প্রতিরো করেছিলেন। শহীদ ক্যাপ্টেন শেখ কামালের নামে প্রতিষ্ঠিত জিমনেসিয়ামটি আগামী প্রজন্মের জন্য তৈরি করা হয়েছে। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত থেকে নিজেদের  বিকশিত করার জন্য এ জিমনেসিয়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
প্রতিমন্ত্রী আজ বোচাগঞ্জস্থ 
 শেখ রাসেল মিনি স্টেডিয়ামে (সেতাবগঞ্জ বড় মাঠ) শহীদ ক্যাপ্টেন শেখ কামাল জিমনেসিয়াম এর শুভ উদ্বোধন  এবং সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। 
জেলা পরিষদের সদস্য মোঃ শাহনেওয়াজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ডালিম সরকার, সেতাবগঞ্জ পৌর মেয়র মোঃ আসলাম, বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আশরাফ আলী প্রমুখ।
প্রতিমন্ত্রী আজ সকালে দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে  নবনির্মিত বোচাগঞ্জ উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবনসহ ১৩টি নতুন ভবন ও তিনটি সড়ক উন্নয়ন কাজের  ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়  বলেন, বোচাগঞ্জের ইতিহাসে আজ একটি স্মরণীয় দিন। আজকে এখানে বহুমাত্রিক উন্নয়ন কর্মসূচির উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হচ্ছে। এরকম একটি সুন্দর দিন বোচাগঞ্জবাসীর জন্য এর আগে আসেনি। ১০০ কোটি টাকার উপরে উন্নয়ন কাজ হচ্ছে। এজন্য আমরা কৃতজ্ঞ এবং ধন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য। আজকে একজন শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ আজকে অনন্য উচ্চতায় চলে গেছে। মানুষ নির্ভয়ে রাতে ঘুমাতে পারে, শতভাগ শিশু স্কুলে যায়, উপবৃত্তি পায়, মাতৃত্বকালীন ভাতা পায়, মুক্তিযোদ্ধারা সম্মানের সাথে, মর্যাদার সাথে বসবাস করে। বাংলাদেশ আজকে নিরাপদ জায়গায় আছে। বাংলাদেশ আজকে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন বলেই তাবত দুনিয়া বাংলাদেশকে সমীহ করে, সম্মান করে, শ্রদ্ধা করে। আমরা ধন্য শেখ হাসিনার জন্য। শেখ হাসিনার ধমনীতে বঙ্গবন্ধুর রক্ত। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে জাতিসত্তার পরিচয় দিয়ে গেছেন। তাবৎ দুনিয়ার কাছে পরিচয় করে দিয়েছেন, আমরা বাঙালি। একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশের নাগরিক। পেলেস্টাইনের জনগণ একটি স্বাধীন দেশের জন্য একটি আবাসভূমির জন্য মরণপণ লড়াই করছেন। সেই স্বাধীনতা আমাদের মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে দিয়েছেন। এটা আমাদের অনেক বড় প্রাপ্তি।
প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার দেশরত্ন শেখ হাসিনা আজকে বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। আমাদের মন ভরে যায় যখন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আমাদের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা দেয়ার জন্য অপেক্ষা করেন, আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীর সাথে ছবি তোলেন, সেলফি তোলেন, বৃটেনের প্রধানমন্ত্রী আমাদের প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাতে নুয়ে পড়েন, সম্মান দেখান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে বাংলাদেশকে কোথায় নিয়ে গেছেন! যে বাংলাদেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, শায়খ আব্দুর রহমান, বাংলা ভাই, গ্রেনেড হামলা, হত্যাকাণ্ড ছিল।নিরাপত্তা ছিল না। সে বাংলাদেশকে অবাধ নিরাপদ আবাস ভূমিতে পরিণত করেছেন শেখ হাসিনা। বোচাগঞ্জে আজকে ১০০ কোটি টাকার উপরে উন্নয়ন কাজের বাস্তবায়ন করা হচ্ছে। এর সুফল পাবে এলাকার জনগণ। দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে এগুলোর সুবিধা পাবে। শেখ হাসিনা সকলের জন্য কাজ করেন। বাংলাদেশ সে জায়গায় চলে গেছে। এ বাংলাদেশকে ধরে রাখতে পারি। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। সেই নির্বাচনে শেখ হাসিনা, আওয়ামী লীগ ও নৌকামার্কাকে জয়যুক্ত করে বাংলাদেশকে আরো উন্নত ও স্মার্ট বাংলাদেশি পরিণত করতে হবে। শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবেনা বাংলাদেশ। অতীতে অনেক দল, সরকার, প্রধানমন্ত্রী দেখেছি, কেউ আমাদেরকে নিরাপত্তা দিতে পারেন নাই, কেউ আবাসভূমি, বাসস্থান, খাবার, শিক্ষা, চিকিৎসা দিতে পারেন নাই। শেখ হাসিনা দিয়েছেন। মানুষের মৌলিক অধিকার দিয়েছেন শেখ হাসিনা। শেখ হাসিনাকে আবারও জয়যুক্ত করতে হবে।
প্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলা পরিষদ চত্ত্বরে  নবনির্মিত বোচাগঞ্জ
উপজেলা পরিষদ কমপ্লেক্স ভবন, 
নবনির্মিত উপজেলা কৃষি ভবন,
উপজেলা পরিষদ চত্ত্বরে অবস্থিত নবনির্মিত ভাস্কর্য “অবিনাশী বাংলা”, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নবনির্মিত অফিস ভবন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের নবনির্মিত স্টোর রুম, নবনির্মিত গোপেন সাহার হাট মার্কেট ভবন, হাজী দানেশ কলেজের নবনির্মিত একাডেমিক ভবন, মনিপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, বাজনিয়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, দৌলা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, মোল্লাপাড়া দাখিল মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবন, কড়ই উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন, তেতেরা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবন  ও মহেশাইল দাখিল মাদ্রাসার নবনির্মিত একাডেমিক ভবনের  উদ্বোধন এবং 
জালগাঁও ব্রিক্স ফিল্ড ব্রাক অফিসের নিকট হইতে দৌলা পর্যন্ত সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর, পশ্চিম বর্ষা হইতে কৃষ্টপুর এফআরএ ভায়া শাপলা জিপিএস পর্যন্ত সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর ও ইশানিয়া ইউপি অফিস হইতে মুরারীপুর কমিউনিটি ক্লিনিক হয়ে সেতাবগঞ্জ  অটো রাইস মিলস পর্যন্ত  সড়ক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
প্রতিমন্ত্রী এর আগে সেতাবগঞ্জস্থ বোচাগঞ্জ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 
প্রতিমন্ত্রী বোচাগঞ্জে “বঙ্গবন্ধুর দর্শন” সমবায়ের উন্নয়ন এ প্রতিপাদ্যকে সামনে রেখে ৫১তম জাতীয় সমবায় দিবস  উপলক্ষ্যে  আলোচনা সভায় বক্তব্য রাখেন।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…