logo

সময়: ০৩:২৩, বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪

১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৩:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে আন্তঃবিশ্ববিদ্যালয় গাড়ি চালক ফেডারেশনের বাণী  জাতীয় বিশ^বিদ্যালয়ের ৮ মে’র পরীক্ষা স্থগিত রাজশাহীতে বিপুল পরিমান গাঁজা-সহ মাদক কারবারী গ্রেফতার বিভিন্ন প্রতিষ্ঠানকে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ৪০ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা; জরিমানা প্রদানে ব্যর্থ হওয়ায় একটি প্রতিষ্ঠানের দুইজনকে ০১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান। মানসিক ভারসাম্যহীন মহিলাকে ধর্ষণ'' শীর্ষক চাঞ্চল্যকর ধর্ষণ মামলার একমাত্র পলাতক আসামি ফিরোজ শেখ’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০। রাজধানীর উত্তরা পশ্চিম এলাকা হতে ৪০৬ ক্যান বিয়ারসহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে

ইউক্রেনে জার্মানির প্রেসিডেন্টের আকস্মিক সফর

Ekattor Shadhinota
২৫ অক্টোবর, ২০২২ | সময়ঃ ০৩:৩৭
photo
ফাইল ছবি

নিজস্ব  প্রতিনিধি:  -জার্মানির প্রেসিডেন্ট ফ্যাঙ্ক-ওয়াল্টার স্টেনমেইয়ার মঙ্গলবার এক আকস্মিক সফরে ইউক্রেনের রাজধানী কিয়েভ পৌঁছেছেন।  
সেখানে তিনি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে সাক্ষাৎ করেছেন। খবর তাসের।
গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার বিশেষ অভিযান শুরুর পর এটিই জার্মান প্রেসিডেন্টের প্রথম কিয়েভ সফর।
জার্মানির বর্তমান প্রেসিডেন্ট ফ্যাঙ্ক-ওয়াল্টার স্টেনমেইয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে দেশটির পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।
ওই সময় রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে তার বেশ ভালো সম্পর্ক ছিল। আর পুতিনের সঙ্গে ভালো সম্পর্ক থাকার কারণেই জার্মান প্রেসিডেন্ট ইউক্রেনে আসুক তা এতদিন চায়নি দেশটির সরকার।
কিন্তু বর্তমানে ইউরোপের দেশগুলোর মধ্যে জার্মানিই ইউক্রেনের সবচেয়ে বড় শুভাকাঙ্ক্ষী। রাশিয়ার বিরুদ্ধে লড়াইয়ে অস্ত্র, অর্থ ও সমর্থন দিয়ে ইউক্রেনের পাশে দাঁড়িয়েছে জার্মানি।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…