logo

সময়: ০১:১৪, শুক্রবার, ০৫ জুলাই, ২০২৪

২০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ০১:১৪ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

আরএমপি প্রতিষ্ঠার ৩২তম বার্ষিকী উদ্বোধন করলেন আইজিপি

Masud Rana
০২ জুলাই, ২০২৪ | সময়ঃ ১০:৩৪
photo
আরএমপি প্রতিষ্ঠার ৩২তম বার্ষিকী উদ্বোধন করলেন আইজিপি

মাসুদ রানা রাব্বানী, রাজশাহী: ‘শৃঙ্খলা, সেবা ও নিরাপত্তায় ৩২ বছর, এই স্লোগানে নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হলো রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী।  
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ মঙ্গলবার (২ জুলাই) সকাল সাড়ে ১০টায় আরএমপি সদরদপ্তরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বিপিএম (বার), পিপিএম, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ।  
আইজিপি বেলুন ফেস্টুন উড্ডয়ন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর তিনি আরএমপি সদরদপ্তরে বিভিন্ন জাতের গাছের চারা রোপণ করেন। এসময় সঙ্গে ছিলেন আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম।  
উদ্বোধন শেষে আইজিপি সাংবাদিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং বিভিন্ন প্রশ্নের জবাব দেন।  
এসময় তিনি বলেন, স্পষ্ট করে বলতে চাই, বাংলাদেশ পুলিশ কখনো কোনো ব্যক্তির দায় নেবে না। যেভাবে তদন্ত প্রক্রিয়া চলছে সেভাবেই এটি নিষ্পত্তি করা হবে।
শুদ্ধি অভিযান প্রসঙ্গে আইজিপি আরও বলেন, অপরাধীদের অপরাধের ধরন পরিবর্তনের সঙ্গে সঙ্গে আমরা পুলিশ বাহিনীকেও আধুনিকায়ন করছি। অত্যাধুনিক সরঞ্জামাদি যুক্ত করা হচ্ছে। পুলিশ বাহিনী তার গৌরবের সঙ্গে পেশাদারিত্ব বজায় রেখে দেশের স্বার্থে কাজ করে যাচ্ছে। যে কোনো অপরাধের খবর যখনই আমাদের কাছে আসে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়ে থাকি।
পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র বাহিনী কুকি চিন প্রসঙ্গে পুলিশ প্রধান বলেন, পার্বত্য চট্টগ্রামে আর্মিসহ সবাই মিলে অপারেশনে নিয়োজিত আছে। আমার জানামতে, সেখানে এখন কোনো ভীতিকর পরিস্থিতি নেই। শান্ত আছে, পরিস্থিতি সম্পূর্ণরূপে নিয়ন্ত্রণে আছে।
পরবর্তীতে একটি বর্ণাঢ্য র‌্যালি আরএমপি সদরদপ্তর থেকে শুরু হয়ে পুলিশ লাইনস্ েএসে শেষ হয়। এরপর আইজিপি আরএমপির ৩২ তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে পুলিশ লাইন্স ড্রিল শেডে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। 
এ সময় উপস্থিত ছিলেন অ্যাডিশনাল আইজিপি মাসুদুর রহমান ভুঞা, বিপিএম বার, রাবি'র সাবেক ভিসি প্রফেসর ড. মোঃ আব্দুল খালেক, রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) , রাজশাহী পুলিশ সুপার সাইফুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, রাজশাহী রেঞ্জসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, কমিউনিটি পুলিশিং-এর সদস্য।
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…