logo

সময়: ০৩:৫৮, সোমবার, ২০ মে, ২০২৪

৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ০৩:৫৮ অপরাহ্ন

সর্বশেষ খবর

চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা শশি ও হানিফ সহ মোট ১২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

Tayijul islam
০৯ মে, ২০২৪ | সময়ঃ ১০:২০
photo
চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা শশি ও হানিফ সহ মোট ১২ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

তাইজুল ইসলাম ঃ-   অদ্য ০৯ মে ২০২৪ খ্রিঃ তারিখ আনুমানিক মাঝরাত ০২:৪৫ ঘটিকায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার কোতয়ালী থানাধীন নয়াবাজার এলাকায় একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্রের অন্যতম মূলহোতা ১। মোঃ তৌকির আহমেদ @ শশি (৩০), পিতা-মৃত ছাবের আহমেদ চৌধুরী, সাং- শাহাজাদা মিয়া লেন, বাদামতলী, থানা-কোতয়ালী, ডিএমপি, ঢাকাসহ ০৪ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। মোঃ সুমন (৩২), পিতা-মোঃ তারা মিয়া, সাং-মানিকনগর, থানা-হরিরামপুর, জেলা-মানিকগঞ্জ, ৩। মোঃ আরিফ (২৭), পিতা-মোঃ শরিফ মৃধা, সাং-আতশখালী, থানা-পটুয়াখালী সদর, জেলা-পটুয়াখালী, ৪। মোঃ কামরান (২৪), পিতা- আব্দুল খালেক, সাং-চরনারায়নপুর, থানা-ডামুড্যা, জেলা-শরিয়তপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ-৩,০৪০/- (তিন হাজার চল্লিশ) টাকা ও ০৪ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।  

   এছাড়া র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল একই তারিখ আনুমানিক সকাল ০৬.১৫ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহন হতে অবৈধভাবে চাঁদা উত্তোলনকালে চাঁদাবাজ চক্র হানিফ গ্রুপের অন্যতম মূলহোতা ১। মোঃ আবু হানিফ (৩৮), পিতা-মৃত আবু তাহের, সাং-পশ্চিম বাড়িয়াখালী, থানা-মিরসরাই, জেলা-চট্টগ্রামসহ ০৮ জন পরিবহন চাঁদাবাজকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত অন্যান্য ব্যক্তিদের নাম ২। মোঃ মজিবুর রহমান @বাতাস (১৯), পিতা-মোঃ রবিউল, সাং-কাজলা,থানা-যাত্রাবাড়ী, ডিএমপি ঢাকা, ৩। মোঃ শাহিন (২১), পিতা-মোঃ পারুক, সাং-উত্তর বাঞ্চানগর, থানা-লক্ষিপুর সদর, জেলা-লক্ষিপুর, ৪। মোঃ শান্ত (২২), পিতা-মোঃ আব্দুল কাদের, সাং-পরাচর বাউসিয়া, থানা-গজারিয়া, জেলা-মুন্সিগঞ্জ, ৫। মোঃ লিটন (১৮), পিতা-মোঃ মিন্টু, সাং- কচুয়া, থানা-উজিরপুর, জেলা-বরিশাল, ৬। মোঃ সাগর ইসলাম (১৮), পিতা-মৃত শামীম, সাং-দক্ষিণ যাত্রাবাড়ী, থানা-যাত্রাবাড়ী, ডিএমপি ঢাকা, ৭। মোঃ শাহাদাত হোসেন (১৮), পিতা- মোঃ মনির হোসেন, সাং-ইলিয়টগঞ্জ, থানা-চান্দিনা, জেলা-কুমিল্লা, ৮। মোঃ রুবেল (৩২), পিতা-মোঃ হানিফ, সাং- পঞ্চপল্লী, থানা-নড়ীয়া, জেলা-শরিয়তপুর বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে আদায়কৃত চাঁদা নগদ- ৬,২০০/- (ছয় হাজার দ্ইুশত) টাকা ও ০৮ টি কাঠের লাঠি উদ্ধার করা হয়।  

   প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা বেশ কিছুদিন যাবৎ রাজধানীর কোতয়ালী, যাত্রাবাড়ী, ডেমরা ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ড ভ্যান, লরী ও সিএনজিসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের সাথে অশোভন আচরনের মাধ্যমে ক্ষয়ক্ষতি ও ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করে আসছিল।

   গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।  

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…