রংপুরের কাউনিয়ায়  প্রাইভেট কারসহ ১২১৫ বোতল ফেন্সিডিল ও ৪ বোতল বিদেশী মদ জব্দ'' ::মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,রংপুর।

নিউজ ডেস্ক | 71shadhinota.com
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪
রংপুরের কাউনিয়ায়  প্রাইভেট কারসহ ১২১৫ বোতল ফেন্সিডিল ও ৪ বোতল বিদেশী মদ জব্দ'' ::মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,রংপুর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) প্রতিষ্ঠার সূচনালগ্ন থেকেই মাদকদ্রব্য নিয়ন্ত্রণের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা, নিষ্ঠা ও সফলতার সাথে নিরলসভাবে কাজ করে আসছে। মাদকদ্রব্য উদ্ধার ও তারই অংশ হিসেবে  রংপুর বিভাগে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর জোরালো তৎপরতা অব্যাহত আছে। গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর উপপরিচালক জনাব দিলারা রহমান এর তত্ত্বাবধানে এবং বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর পরিদর্শক জনাব মোঃ মোজাফ্ফর হোসেন শাহ এর নেতৃত্বে বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর স্টাফদের সমন্বয়ে গঠিত টিম ০২/১০/২০২৪ খ্রিঃ তারিখে ভোর হতে সকাল-৯.৩০ ঘটিকা পর্যন্ত অভিযান পরিচালনা করে রংপুর জেলার কাউনিয়া থানাধীন কাউনিয়া বাজারস্থ "টেস্টি পয়েন্ট হোটেল এন্ড রেস্টুরেন্ট" এর সামনে কুড়িগ্রাম হতে রংপুরগামী একটি প্রাইভেট কার যাহার রেজিং নং-চট্ট-মেট্রো-গ-১১-৫৪২১ এর ভিতরে লুকায়িত অবস্থায় ৩৭ (সাইত্রিশ) টি বস্তায় ১২১৫(এক হাজার দুইশত পনের) বোতল ফেন্সিডিল ও ০৪ (চার) বোতল বিদেশী মদসহ প্রাইভেট কারটি উদ্ধার ও জব্দ করা হয়।  

প্রাইভেট কারটির চালক আসামী মোঃ রবিউল হাসান (২৭) প্রাইভেট কারটি রেখে পালিয়ে যাওয়ায় তাকে ধরা সম্ভব হয় নি।
উল্লিখিত আসামী দীর্ঘ সময় ধরে রংপুর বিভাগের বিভিন্ন এলাকায় মাদক সরবরাহ করে আসছিল বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর কাছে গোয়েন্দা তথ্য ছিল।

 আসামী বিভিন্ন কৌশলে তার মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে তার কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হচ্ছিল। উক্ত তথ্যানুযায়ী বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর এর একটি টিম তাদের গতিবিধি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে থাকে। তথ্য উপাত্ত বিশ্লেষণ শেষে ০২/১০/২০২৪ খ্রি. তারিখ সময়-০৭.৩০-০৯.০০ ঘটিকায় আসামির চালিত প্রাইভেট কারটি আটক পূর্বক বিধি মোতাবেক ট্রাকটি তল্লাশী করে ১২১৫ (এক হাজার দুইশত পনের) বোতল ফেন্সিডিল ও ০৪(চার) বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। 

প্রাইভেট কার চালক আসামীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় কাউনিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। যাহার মামলা নং- তারিখ-০২/১০/২০২৪ খ্রিঃ। মামলাটির বাদী জনাব মোঃ আলমগীর হোসেন, উপপরিদর্শক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, বিভাগীয় গোয়েন্দা কার্যালয়, রংপুর কর্তৃক ভবিষ্যতেও মাদক চোরাকারবারীদের বিরুদ্ধে  মাদকবিরোধী এমন অভিযান অব্যাহত থাকবে।
 মাদক মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) বদ্ধপরিকর।