রেষ্টুরেন্টের সেফটি ট্যাংক থেকে থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ উদ্ধার

নিউজ ডেস্ক | 71shadhinota.com
আপডেট : ২৭ সেপ্টেম্বর, ২০২৪
রেষ্টুরেন্টের সেফটি ট্যাংক থেকে থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ উদ্ধার

    বৈষম্যেবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে অর্জিত নতুন বাংলাদেশকে মাদকমুক্ত করার লক্ষ্যে উজ্জীবিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি) দেশব্যাপি মাদকবিরোধী বিশেষ অভিযানের অংশ হিসেবে অধিদপ্তরের সুযোগ্য মহাপরিচালক জনাব খোন্দকার মোস্তাফিজুর রহমানের সার্বিক তও্বাবধান ও নির্দেশনায়  ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর উপপরিচালক জনাব শামীম আহম্মেদ এর নেতৃত্বে, জনাব মোঃ বজলুর রহমান, উপপরিচালক (অপারেশনস্) ও সহকারী পরিচালক রাহুল সেনসহ ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর) এর ২৬ সদস্যের একটি চৌকশ টিম গত ২৬/০৯/২০২৪ ইং তারিখ দিবাগত রাতে উত্তরা পশ্চিম থানাধীন ৩৯, গরিব-ই-নেওয়াজ এভিনিউস্থ সেক্টর- ১৩, উত্তরার ফিং ফিসার রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করে ভবনের নিচ তলার সাবস্টেশন সংলগ্ন একটি বৃহৎ আকার সেফটি ট্যাংক থেকে বিপুল পরিমাণ বিয়ার ও বিদেশী মদ জব্দ করা হয়।
উদ্ধারকৃত মাদকদ্রব্য :  
(১) TEQUILA EL CHARU, ১৯ কার্টুন , প্রতিটি  ১২ (বার) টি করে  ২২৮টি  কাঁচের বোতল , প্রতিটিতে ১ লিটার করে  মোট ২২৮ লিটার। (২) CHIVAS 12-০২ কার্টুন, প্রতি কার্টুনে  ১২ (বার)  বোতল করে  মোট (২x১২)=২৪ কাঁচের বোতল , প্রতি বোতল  ১ লিটার করে  মোট ২৪ লিটার। (৩) THE GLENILIVET WHISKY-  ১৫টি কাঁচের  বোতল= ১৫ লিটার ।  (৪) SMIRNOFF VODKA-  বোতল ১০২ কাঁচের বোতল = ১০২ লিটার। (৫)  ABSOLUT VODKA ১৬ কার্টুন=(১৬x১২)=১৯২টি কাঁচের বোতল= ১৯২ লিটার। (৬) GLEN MORAY -৭ কার্টুন=(৭x১২) ৮৪ টি কাঁচের বোতল=৮৪ লিটার। (৭) BLACK LEVEL- ১০২টি কাঁচের বোতল=১০২ লিটার। (৮) WILLIAM LAWSONS- ১২টি কাঁচের বোতল =১২ লিটার। (৯) STALINSKAYA – ২ কার্টুন, (২x১২)=২৪ টি কাঁচের বোতল, ২৪ লিটার। (১০) GRANTS, ১২টি বোতল =১২ লিটার। (১১) BEEFEATER ০৭ কার্টুন = (০৭x১২=৮৪)+৮০=১৬৪টি কাঁচের বোতল = ১৬৪ লিটার (১২) CLAYMORE  ১২টি কাঁচের বোতল= ১২ লিটার। (১৩) GILEBEYS ৩০টি কাঁচের বোতল= ৩০ লিটার। (১৪) NIMIROFF ০২ কার্টুন= ২৪টি কাঁচের বোতল=২৪ লিটার। (১৫) GORDONS ০৩ কার্টুন= ৩৬টি কাঁাচের বোতল==৩৬ লিটার। (১৬) JACK DENIEL ২২টি কাঁাচের বোতল, ২২ লিটার। (১৭) KING ROBERT ০২ কার্টুন= ২৪টি কাঁচের বোতল==২৪ লিটার।  (১৮) MONKEY SHOULDER ০৯টি কাঁচের বোতল, ০৯ লিটার, (১৯) GRAND MACNISH ০৮টি কাঁচের বোতল==০৮ লিটার, (২০) TEQUILA ORENDAIN  ৭২টি কাঁচের বোতল==৭২ লিটার।  সর্বমোট ১২০৮টি কাঁচের বোতল, প্রতি বোতল ০১ লিটার করে মোট ১২০৮ লিটার বিদেশীমদ। (২১) Heineken BEER ০৩ কার্টুন= (৩x২৪)=৭২ ক্যান= ২৩.৭৬ লিটার। (২২) HUNTER BEER ১৪টি কার্টুনে (১৪x২৪)= ৩৩৬ ক্যান =১১০.৮৮লিটার। (২৩) ROYAL DUTCH BEER ১৯(বিশ) কার্টুন = (১৯x২৪)= ৪৪৬ ক্যান, প্রতি ক্যানে ৩৩০ মিলি করে ১৪৭.১৮ লিটার । সর্বমোট ৮৫৪ ক্যান, প্রতি ক্যান ৩৩০ মি.লি. করে মোট ২৮১.৮২ লিটার বিয়ার যার আনুমানি বাজার মূল্য প্রায় ০২ (দুই) কোটি টাকা। 


এই অপরাধ চক্রের মূলহোতা কিংফিসার রেস্টুরেন্ট এবং লেকভিউ রেস্টুরেন্ট বার এর মালিক মোঃ মোক্তার হোসেন, পিতা- নুরম্নল ইসলাম, মাতা- মোছাঃ তাছলিমা, স্থায়ী সাং নাওভাঙ্গা বেদুরিয়া বাজার, থানা- মতলব উত্তর, জেলা- চাঁদপুর। বর্তমান সাং ৩৯, গরিব-ই-নেওয়াজ এভিনিউ, সেক্টর-১৩, থানা- উত্তরা পশ্চিম, জেলা- ডিএমপি, ঢাকা  দেশের বাহিরে থাকায় তাকে পলাতক আসামী করা হয়।।

এছাড়া এ চক্রের সদস্য মোঃ এমরান হোসেন @ বাবু (৪১), পিতা- মোঃ আবদুল মতিন গাজি, মোঃ আলমগীর কবির (৪০), পিতা- গোলাম রববানী’ কে হাতে নাতে গ্রেফতার করা হয়। মোঃ সেলিম আলী (৩৯), পিতা- মোঃ আবুল হোসেন নামীয় অভিযুক্ত বাথরুমের ভেন্টিলেটর ভেঙ্গে পালিয়ে যায়। এ অপরাধী চক্রটি দীর্ঘদিন যাবৎ বিভিন্ন প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিবর্গে ছত্রছায়ায় বেপরোয়াভাবে মাদক ব্যবসা পরিচালনা করে উত্তরা এলাকায় সামাজিক পরিবেশ মারাত্নকভাবে বিষিয়ে তুলেছে মর্মে স্থানীয় লোকজন অভিযোগ করে এবং অভিযানের বিপুল পরিমাণ মাদকসহ অপরাধ চক্রটিকে গ্রেফতার করায় আনন্দ উল্লাস করে।

গ্রেফতারকৃত আসামীদের বিরম্নদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ (সংশোধিত ২০২০) মোতাবেক সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রোঃ কার্যালয় (উত্তর) কর্তৃক এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।