logo

সময়: ০১:৫৮, বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০১:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে ‘লার্নিং এসেসমেন্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

Abdul Based
০৫ অক্টোবর, ২০২৩ | সময়ঃ ০৮:৪৭
photo
নোবিপ্রবিতে শিক্ষকবৃন্দদের নিয়ে ‘লার্নিং এসেসমেন্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


নোয়াখালী থেকে আবদুল বাসেদঃ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শিক্ষকবৃন্দদের নিয়ে দিনব্যাপী ‘ ÔLearning Assessment: Setting of a Balanced Question Paper’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।   নোবিপ্রবি ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন নোবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী ও মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।  কর্মশালায় কী নোট স্পীকার’ হিসেবে ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. এম. জাকির সাদুল্লাহ খান। আইকিউএসির অতিরিক্ত পরিচালক জনাব মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিমের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে ছিলেন আইকিউএসি পরিচালক ও মাইক্রোবায়োলজী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদসমাজ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ রোকনুজ্জামান সিদ্দিকী এবং শিক্ষা প্রশাসন বিভাগের চেয়ারম্যান জনাব জি.এম. রাকিবুল ইসলাম। কর্মশালায় নোবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।



উদ্বোধনী অনুষ্ঠানে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘আজকের এই কর্মশালাটি শিক্ষকদের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বলে আমি মনে করি।  শিক্ষার্থীদের নিয়মিত পাঠদানের পাশাপাশি মৌলিক গবেষণার কাজে শিক্ষকদের আরো বেশী আত্মনিয়োগ করতে হবে। এই প্রশিক্ষণগুলো সক্ষমতা বৃদ্ধিতে অত্যন্ত সহায়ক। যা আপনাদের পেশাগত ক্ষেত্রে কাজে আসবে। বর্তমানে প্রশ্নপত্রের ধরণেও পরিবর্তন এসেছে। আমাদেরকে এর সাথে সামঞ্জস্য বিধান করতে হবে। আপনাদের কাজের মাধ্যমে নোবিপ্রবি আরো বেশী এগিয়ে যাক এই প্রত্যাশা করি। জয় বাংলাজয় বঙ্গবন্ধু।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, ‘শিক্ষকতা একটি মহৎ পেশা। আপনাদেরকে আগে নিজেদেরকে দক্ষ করে তারপর শিক্ষার্থীদের মাঝে তা ছড়িয়ে দিতে হবে। নিজের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করুন। এই কর্মশালার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি। জয় বাংলাজয় বঙ্গবন্ধু।নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ‘আজকের এই কর্মশালায় সময় মেনে অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ। শিক্ষার গুনগত মান বজায় রাখতে এবং পেশাগত উৎকর্ষতা অর্জনে এ ধরণের প্রশিক্ষণ কোর্সের প্রয়োজনীয়তা রয়েছে। কর্মশালায় অংশগ্রহণকারী সবাইকে শুভেচ্ছা। জয় বাংলা জয় বঙ্গবন্ধু।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…