logo

সময়: ০৫:১১, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ০৫:১১ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

ওয়ালটন পঞ্চম জাতীয় ডিউবল প্রতিযোগিতা রোববার শুরু

Refayet Hossain
০৯ আগস্ট, ২০২৩ | সময়ঃ ১০:৫৯
photo
ওয়ালটন পঞ্চম জাতীয় ডিউবল প্রতিযোগিতা রোববার শুরু

শহীদ ক্যাপ্টেন শেখ কামাল স্মরণে বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশন আয়োজনে ও ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিস-পিএলসি’র পৃষ্ঠপোষকতায় আগামী রোববার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন পঞ্চম জাতীয় ডিউবল প্রতিযোগিতা (পুরুষ ও নারী)-২০২৩। ’ দুই বিভাগে ১৪টি দলের অংশগ্রহণে শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৬ আগস্ট পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার (০৯ আগস্ট, ২০২৩) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), সিনিয়র ডেপুটি অপারেটিভ ডিরেক্টর মো. মেহরাব হোসেন আসিফ ও বাংলাদেশ ডিউবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিএম শহীদুজ্জামানসহ টুর্নামেন্ট কমিটির সদস্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ বিভাগে এবার ৮টি দল অংশ নিবে। আর নারী বিভাগে ৬টি। পুরুষ বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ জেল, বাংলাদেশ আনসার ও ভিডিপি, খুলনা জেলা ক্রীড়া সংস্থা, সাউথ পয়েন্ট স্পোর্টস ক্লাব, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, রাজধানী স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ।

নারী বিভাগের দলগুলো হলো- বাংলাদেশ পুলিশ ডিউবল ক্লাব, বাংলাদেশ আনসার ও ভিডিপি, জে.বি.আর.সি নারায়ণগঞ্জ, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, রাজধানী স্পোর্টিং ক্লাব ও ফিরোজ স্মৃতি সংসদ।

পুরুষ ও নারী বিভাগের দলগুলোকে দুই গ্রুপে ভাগ করে গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপ থেকে দুটি করে চারটি দল উঠবে সেমিফাইনালে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। আর তৃতীয় হওয়া দলকে ট্রফি দেওয়া হবে। অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন দলের সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশে ডিউবলের সূচনা লগ্ন থেকেই আমরা সাথে আছি। এ নিয়ে পঞ্চমবারের মতো ডিউবলের জাতীয় প্রতিযোগিতার সঙ্গে সম্পৃক্ত হলাম। আমরা চাই নতুন নতুন খেলা প্রচলনের মাধ্যমে তরুণদের নানা কুপ্রবৃত্তি ও আসক্তি থেকে দূরে সরিয়ে মাঠে ফেরাতে। যাতে করে তারা পড়াশুনা ও খেলাধুলার মাধ্যমে নিজেদের সুনাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে পারে। দেশ ও জাতির উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখতে পারে।’

ওয়ালটনকে ধন্যবাদ জানিয়ে বিএম শহীদুজ্জামান বলেন, ‘ওয়ালটনকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি। তারা ডিউবলের শুরু থেকেই পাশে আছে এবং টানা পঞ্চমবারের মতো আমাদের জাতীয় প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে। আশা করছি ভবিষ্যতেও ওয়ালটনকে ঠিক এভাবে আমরা পাশে পাবো।’
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…