logo

সময়: ০৮:১২, শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

১০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ০৮:১২ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

সাত অঞ্চলে ঝড়ের আভাস

Ekattor Shadhinota
০৮ এপ্রিল, ২০২১ | সময়ঃ ০২:৫৫
photo
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি- দেশের সাতটি অঞ্চলের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আভাস রয়েছে। তাপমাত্রা কমতে পারে উত্তরাঞ্চলে, বাড়তে পারে অন্যান্য স্থানে।
বুধবার (০৭ এপ্রিল) রাতে এক পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
পূর্বাভাসে বলা হয়েছে, লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে এবং তা উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।
এই অবস্থায় বৃহস্পতিবার (০৮ এপ্রিল) যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।
এতে দেশের উত্তরাংশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য বৃদ্ধি পেতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা দক্ষিণ দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার।
শনিবার নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। আর বর্ধিত পাঁচদিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।
বুধবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঢাকায়, ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ১৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সারাদেশের কোথাও বৃষ্টিপাত হয়নি।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…