logo

সময়: ০৮:১৯, শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১

১০ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ, ০৮:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

নোয়াখালীতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ( অনুপ্রেরণা -২) কর্তৃক সৌদি আরব ফেরত মহিলাকে সহায়তা প্রদান।

Ekattor Shadhinota
২২ মার্চ, ২০২১ | সময়ঃ ০৭:৪১
photo
নোয়াখালীতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ( অনুপ্রেরণা -২) কর্তৃক সৌদি আরব ফেরত মহিলাকে সহায়তা প্রদান।

নোয়াখালী থেকে আবদুল বাসেদঃ নোয়াখালীতে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ( অনুপ্রেরণা -২)  কর্তৃক সৌদি আরব ফিরত মহিলাকে আজ নোয়াখালী জেলা প্রসাশক কার্যলয়ের মাধ্যমে সহায়তা প্রদান করা হয়।
 
​ব্র্যাক বিশে^র সবচেয়ে বড় উন্নয়ন সংস্থাগুলোর মধ্যে অন্যতম।

photo

ব্র্যাকের অনেকগুলো কর্ম সূচির মধ্যে অন্যতম । ২০০৬ সাল থেকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম বিদেশ ফেরত অভিবাসীদের কল্যাণে কাজ করে আসছেন। বিভিন্ন জেলাতে এরই ধারাবাহিকতায় আজ ২ শে মার্চ ২০২১ নোয়াখালী জেলা সদর উপজেলার নেওয়াজপুর ইউনিয়নের সৌদি আরব ফেরত ক্ষতিগ্রস্ত নারী অভিবাসী কমলা খাতুনকে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ( অনুপ্রেরণা -২)  কর্তৃক একটি ৫০,০০০/- টাকা মূল্যের গরু সহায়তা প্রদান করা হয়।
 
আজ সকালে নোয়াখালী জেলা প্রশাসক জনাব মোহাম্মদ খোরশেদ আলম এর মাধ্যমে গরু কেনার ৫০,০০০/- টাকার চেক হস্তান্তর করা হয়। উক্ত চেক প্রদান হস্তান্তর অনুষ্ঠানে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা কো-অর্ডিনেটর মোল্লা শিহাব উদ্দিন, সেক্টর স্পেশালিস্ট ইকোনমিক রি-ইন্টিগ্রেশন আবদুর রহমান ও নোয়াখালী সদর উপজেলা ফিল্ড অর্গানাইজার মোহাম্মদ ইফতেখারজ্জামান। পরবর্তীতে উক্ত হস্তান্তরিত চেকের ৫০,০০০/- টাকা উত্তোলন করে কমলা খাতুনকে একটি গরু কিনে দেয়া হয়।
​ব্র্যাক মাইগ্রেশন কর্তৃক (অনুপ্রেরণা-২) এর মাধ্যমে বিদেশ থেকে ফিরে এসে ৫০,০০০/- টাকার গরু পাওয়ার সম্পর্কে কমলা খাতুনকে সাংবাদিকরা জিজ্ঞেস করলে, কমলা খাতুন বলেন ২০১৮ সালে মে মাসে কাজের উদ্দেশ্যে সৌদি-আরব গমন করি। সেখানে যাওয়ার পরপরে আমার হাত ভেঙ্গে গেলে এক মাসের মধ্যে রিক্ত হস্তে দেশে ফেরত পাঠিয়ে দেয়। তখন থেকে আমি হতাশা গ্রস্ত ছিলাম। বর্তমানে বেসরকারী একটি হাসপাতালে আয়ার কাজ করে কষ্ট করে জীবন-যাপন করছি। আজ ব্র্যাক মাইগ্রেশন কর্তৃক (অনুপ্রেরণা-২) এর মাধ্যমে গরু পেয়ে নিজেকে ধন্য মনে করছি। এতদিন শুনিছি ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম বিদেশ ফেরতদের জন্য কাজ করে। আজ সত্যি তা দেখলাম। আশা করছি ব্র্যাক মাইগ্রেশন মাধ্যমে পাওয়া গরু দিয়ে অনেক উন্নতি করতে পারব। উল্লেখ্য কমলা খাতুনের স্বামী আজ থেকে ১২ বৎসর আগে তিনি মারা যান।
 

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…