logo

সময়: ১০:৫৪, শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১০:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ খবর

চতুর্থ ধাপের ইউপি নির্বাচনের ভোট ২৩ ডিসেম্বর

Ekattor Shadhinota
১০ নভেম্বর, ২০২১ | সময়ঃ ০৯:২৮
photo
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি:  -চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর ভোটের দিন রেখে এ তফসিল ঘোষণা করা হয়। বুধবার (১০ নভেম্বর) রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে এই তফসিল ঘোষণা করা হয়।
 ঘোষিত তফসিল অনুযায়ী, চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ২৫ নভেম্বর, মনোনয়ন বাছাই ২৯ নভেম্বর এবং প্রত্যাহার ৬ ডিসেম্বর। আর ভোটগ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর।
দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে মঙ্গলবার মাঠে নেমেছেন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা। মাঠে রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। মঙ্গলবার এসব নির্বাচনের প্রচার শেষ হয়েছে। আজ বুধবার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী মালামাল পাঠানো হবে।
দ্বিতীয় ধাপে ৮৪৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আইনি জটিলতার কারণে বেশ কয়েকটি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়েছে। সবমিলিয়ে এ ধাপে ৮৩৫টি ভোট হতে পারে। ৮১জন চেয়ারম্যান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সেখানে সাধারণ সদস্য ও সংরক্ষিত সদস্য পদে ভোট হবে। আর পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্যদের সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ওইসব ইউনিয়ন পরিষদে ভোটের কোনো দরকার হবে না।

শেয়ার করুন...

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…